smc
logo
  • ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭

আজও বিক্ষোভ করছেন সৌদি প্রবাসী বাংলাদেশিরা (ভিডিও)

  আরটিভি নিউজ

|  ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৩ | আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৩:০৯
আজও বিক্ষোভ করছেন সৌদি প্রবাসী বাংলাদেশিরা
ছবি: সংগৃহীত
সৌদি আরবে ফিরে যাওয়ার টিকিট না পেয়ে আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে কয়েক হাজার প্রবাসী জমায়েত হয়ে বিক্ষোভ করছেন। এ সময় টিকিটের দাবিতে তারা নানা স্লোগান দেন।

গেল মঙ্গলবার বিক্ষুব্ধ প্রবাসীরা ফ্লাইটের সমস্যা সমাধানে শুক্রবার পর্যন্ত সময় দিয়েছিলেন। এর মধ্যে দুই দেশের প্রতিনিধিরা বর্তমান সংকট সমাধানে আলোচনা করলেও প্রবাসীরা আশানুরূপ ফলাফল না পাওয়ায় তারা আজ আবারও বিক্ষোভে নেমেছেন।

এদিকে সৌদি এয়ারলাইন্স আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ধারাবাহিক সিরিয়ালে এক হাজার ৫০০ জনকে টোকেন দিয়েছে। শনিবার আরও টোকেন দেয়া হবে বলে জানা গেছে।  ১ থেকে ৫০০ নম্বর টোকেনধারীদের বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) টিকিট দেয়া হয়। ৫০১ থেকে ৮৫০ নম্বর টোকেনধারীদের টিকিট দেয়া হয় শুক্রবার। ৮৫১ থেকে ১২০০ নম্বর সিরিয়ালের টোকেনধারীদের আজ, ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের ২৭ সেপ্টেম্বর টিকিট দেওয়া হবে।

বিক্ষোভরত প্রবাসীরা জানান, নির্ধারিত সময়ের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে তাদের চাকরি হারাতে হবে। কিন্তু তারা সৌদি এয়ারলাইন্সের টিকিট পাচ্ছেন না। এসময় প্লেনের কৃত্রিম সংকটের অভিযোগও তোলেন তারা।

এর আগে আজ সকাল পৌনে ১০টার দিকে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের টোকেন দেয়ার দাবিতে রাজধানীর কারওরান বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন সৌদি গমনেচ্ছু কর্মীরা। সড়ক অবরোধের ফলে কারওরান বাজার ও বাংলামোটরের উভয় পাশে যানজট সৃষ্টি হয়। পরে পুলিশ প্রবাসীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। সকাল ১০টা ২০ মিনিটের দিকে যান চলাচল স্বাভাবিক হলেও ধীরে ধীরে চলছে যানবাহন।     

রাজধানীর কারওরান বাজারে যান চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) হোটেল সোনারগাঁওয়ের সামনে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের টোকেন দেওয়ার দাবিতে সৌদি গমনেচ্ছুরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়