• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বেসরকারি হাসপাতালগুলো টাকা নেয়ার সময় ডাকাতি করে: আতিক

আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৯
Private hospitals, rob while taking, rtv news
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম

চিকিৎসার জন্য বেসরকারি হাসপাতালগুলো ডাকাতের মতো টাকা নেয়। বললেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

চিকিৎসা বর্জ্যের নিরাপদ ব্যবস্থানা না করা এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযানও চান মেয়র।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সিটি করপোরেশন এলাকাসহ নগরবাসীর জনস্বাস্থ্য বিবেচনায় সারাদেশে চিকিৎসা বর্জ্যের নিরাপদ ব্যবস্থাপনা এবং এ বিষয়ে সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় বিষয়ে পর্যালোচনার জন্য আন্তঃমন্ত্রণালয় সভায় আতিকুল ইসলাম এসব কথা বলেছেন।

তিনি বলেন, বিভিন্ন হাসপাতাল ডাকাতির মাধ্যমে পয়সা নিচ্ছে।হাসপাতালে ঢোকার আগে পয়সা দিতে হচ্ছে। জমি-জমা বেচে বিল পরিশোধ করছে।অত্যন্ত ব্যয়বহুল চিকিৎসা করছে বিভিন্ন হাসপাতালগুলতে। চেকআপের নামে তাদের বিল অনেক বেশি। চেকআপ, বিভিন্ন পরীক্ষার বিল ডাকাতির মতো।

তিনি আরও বলেন, ভালো কথা তারা বিল নেবে, কিন্তু তাদের বর্জ্যগুলো ঠিমতো ফেলছে? তারা তাদের বর্জগুলো ঠিকমতো ফেলছে না। এটা মনিটরিং করা হচ্ছে না। আমি নিজে দেখেছি বিভিন্ন ক্লিনিকগুলো ট্রিটমেন্ট করার পর ইউরিনের স্যাম্পল, ব্লাডের স্যাম্পল, স্টুলের স্প্যাম্পল রাস্তার ওপর ফেলে দিয়েছে। দুর্ভাগ্যজক হলেও এটাই ঢাকা শহরের বাস্তবতা।

স্থানীয় সরকারমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা মিললে নির্মাণকাজ বন্ধ : মেয়র তাপস
সুনামগঞ্জ শহরে ট্রাক্টর ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
ঘোড়াঘাটের পৌর মেয়রসহ বিএনপির ৪ নেতাকর্মী কারাগারে
ধনী শহর হয়েও দুবাই কেন পানিতে তলিয়ে গেল
X
Fresh