• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই সৌদি ফিরতে চান প্রবাসীরা

আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১২:১৬
Saudi expatriates protest for just one ticket
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

রাজধানীর কারওয়ান বাজারে সড়ক অবরোধ করে দ্বিতীয় দিনের মতো আজও বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে বিক্ষোভ করছেন সৌদি আরব থেকে ছুটিতে এসে আটকে পড়া প্রবাসীরা। ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই সৌদি ফিরতে চান প্রবাসীরা। তারা এ বিষয়ে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন।

গতকালও বিক্ষোভ করেছিলেন তারা। এর আগে সোমবার মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের টিকিট বিক্রয় কেন্দ্রের সামনে বিক্ষোভ করেন তারা। এতে সড়কে দেখা দেয় দীর্ঘ যানজট।

বিক্ষোভকারীরা বলেন, আমাদের সব শেষ! এই মাসের ৩০ তারিখে আমাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে। সরকার যেন আমাদের কথা চিন্তা করে কোনো ব্যবস্থা নেন। আমারা কেউই টিকিট পাচ্ছি না। এছাড়া আমাদের পুরান টিকিট বা দেশে ফেরার সময় যে আপ ডাউন টিকিট নিয়ে আসছি সেগুলো ইস্যু হচ্ছে না। এখন আমাদের আকামা ও টিকিটের মেয়াদও শেষ। তখন ফ্লাইট বন্ধ ছিল। এখন খোলার পড়ে কিছু টিকিট দিয়েছে। কিন্তু আমরা পাইনি। টিকিটের দাম ২০ থেকে ৩০ হাজার টাকা। কিন্তু কিছু টিকিট ব্লাকাররা আগেই কিনে ফেলছে এবং দাম নিচ্ছে এক থেকে দুই লাখ টাকা। এখন আমাদের পক্ষে এতো টাকা দিয়ে টিকেট কিনে যাওয়া সম্ভব না। এমনিতেই ছয় সাত মাস ধরে দেশে আছি। আমাদের এই মুহূর্তে দাবি আমাদের ভিসার মেয়াদ কমপক্ষে তিন মাস বাড়িয়ে দেওয়া হোক। এখন আমি কি করব।

সকাল সাড়ে ৯টার দিকে বিক্ষোভ সমাবেশে তারা ঘোষণা দেন, তারা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং জনকল্যাণ মন্ত্রণালয়ে দাবি-দাওয়া নিয়ে যাবেন। ঘোষণা আসার সাথে সাথে সাড়ে ৯টার দিকে তারা কাজী নজরুল ইসলাম এভিনিউ ধরে মন্ত্রণালয়গুলোর উদ্দেশে যাত্রা শুরু করেন।

করোনার সময় যারা দেশে এসেছিলেন, ফিরে যেতে না পারায় ইতোমধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হবে। ফলে পাঁচ শতাধিক সৌদি প্রবাসী সোনারগাঁও হোটেলের অবস্থিত সৌদিয়া এয়ারলাইন্সের অফিসের সামনে কারওয়ান বাজার মোড়ে বিক্ষোভ করেন। এরপর সেখান থেকে ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সামনে গিয়েও তারা বিক্ষোভ করেন।

অপরদিকে বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতির কারণে আন্তর্জাতিক ফ্লাইট ৬ মাস বন্ধ থাকার পর এই প্রথম ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট ২৫২ যাত্রী নিয়ে সৌদি আরব পৌছেছে। সৌদির স্থানীয় সময় মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দিনগত রাত ৩টা ২০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।

এসএ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদি প্রবাসীর রক্তাক্ত মরদেহ উদ্ধার
সৌদি প্রবাসীদেরকে বৈধ পথে রেমিটেন্স পাঠাতে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান
শ্রীপুরে কলেজশিক্ষক ও সৌদি প্রবাসীর বাড়িতে দুর্বৃত্তদের গুলি
X
Fresh