• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীতে আজও বিক্ষোভ সৌদি প্রবাসীদের (ভিডিও)

আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:২৩
Saudi expatriates are still protesting
রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

সৌদিয়া এয়ারলাইন্স টিকিট বিক্রি সংক্রান্ত সব কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করায় রাজধানীর কারওয়ান বাজারে দ্বিতীয় দিনের মতো আজও (বুধবার) বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা। গতকালও তারা বিক্ষোভ করেছিলেন।

সকাল সাড়ে ৯টার দিকে বিক্ষোভ সমাবেশে তারা ঘোষণা দেন, তারা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং জনকল্যাণ মন্ত্রণালয়ে দাবি-দাওয়া নিয়ে যাবেন। ঘোষণা আসার সাথে সাথে সাড়ে ৯টার দিকে তারা কাজী নজরুল ইসলাম এভিনিউ ধরে মন্ত্রণালয়গুলোর উদ্দেশে যাত্রা শুরু করেন।

ঘোষণার সময় মাইক হাতে প্রবাসীদের প্রতিনিধি বলেন, ‘আমাদের প্রতিনিধি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে গিয়েছে। কিন্তু সেখান থেকে কোনো সুরাহা আসেনি। আমরা আজ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের উদ্দেশে সবাই রওনা দেব। সেখানে যদি কোনো ফয়সালা না করা হয় আমরা তাৎক্ষণিকভাবে সেখানে অবস্থান নেব।’

এরপর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সামনে সৌদি প্রবাসীরা গিয়ে বিক্ষোভ করেন।

করোনার সময় যারা দেশে এসেছিলেন, ফিরে যেতে না পারায় ইতোমধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হবে। ফলে পাঁচ শতাধিক সৌদি প্রবাসী সোনারগাঁও হোটেলের অবস্থিত সৌদিয়া এয়ারলাইন্সের অফিসের সামনে কারওয়ান বাজার মোড়ে বিক্ষোভ করেন।

বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতির কারণে আন্তর্জাতিক ফ্লাইট ৬ মাস বন্ধ থাকার পর এই প্রথম ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট ২৫২ যাত্রী নিয়ে সৌদি আরব পৌছেছে। সৌদির স্থানীয় সময় মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দিনগত রাত ৩টা ২০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদি প্রবাসীর রক্তাক্ত মরদেহ উদ্ধার
সৌদি প্রবাসীদেরকে বৈধ পথে রেমিটেন্স পাঠাতে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান
শ্রীপুরে কলেজশিক্ষক ও সৌদি প্রবাসীর বাড়িতে দুর্বৃত্তদের গুলি
X
Fresh