smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

করোনার কারণে বন্ধ হাট-বাজারের ইজারাদারদের ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

  আরটিভি নিউজ

|  ২২ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৪
Compensation, to the tenants, rtv news
ছবি: সংগৃহীত
করোনাভাইরাসের সংক্রমণের কারণে বন্ধ থাকা হাট-বাজারগুলোর ইজারাদারদের ক্ষতিপূরণ বা ইজারা মূল্য মকুফ বা ইজারার মেয়াদ বাড়াতে নির্দেশ দিয়েছে সরকার।

স্থানীয় সরকার বিভাগ থেকে সম্প্রতি ইজারাদারদের কাছ থেকে পাওয়া আবেদনগুলো নীতিমালা অনুযায়ী বিবেচনা করে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসকদের (ডিসি) চিঠি দেওয়া হয়েছে।

চিঠিতে দেশের বিভিন্ন অঞ্চলে বাংলা ১৪২৬ সালের ইজারা দেওয়া হাট-বাজারগুলোতে কোভিড-১৯ পরিস্থিতির কারণে বেচাকেনা বন্ধ থাকায় ইজারা মূল্য মওকুফ/সমন্বয়/স্থগিত/ক্ষতিপূরণ/মেয়াদ বৃদ্ধি/ আর্থিক সহায়তা সংক্রান্ত প্রাপ্ত আবেদন/বিবেচ্যপত্রের বিষয় সরজমিনে যাচাই করে ‘সরকারি হাট-বাজারের ব্যবস্থাপনা পদ্ধতি ও তা থেকে প্রাপ্ত আয় বণ্টন স্পর্কিত নীতিমালা’ অনুযায়ী পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়। 

খুলনা, রাজবাড়ী, শেরপুর, নাটোর, দিনাজপুর, নওগাঁ, হবিগঞ্জ, ময়মনসিংহ, বরিশাল, যশোর, রংপুর, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, চট্টগ্রাম, মাগুরা, কুমিল্লা ও জামালপুরের ডিসিকে নির্দেশনা দেয়া হয়েছে।

গেলো ৮ মার্চ দেশে করোনাভাইরাস সংক্রমণের পর ২৬ মার্চ থেকে কয়েক দফা বাড়িয়ে ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এই সময়ে বিপণিবিতানগুলোর পাশাপাশি হাট-বাজারগুলোও বন্ধ থাকে। তবে সীমিত পরিসরে হাট-বাজারে বেচাকেনা হয়েছে।

করোনার কারণে ক্ষতির মুখে পড়া ইজারাদারেরা ক্ষতি পোষাতে স্থানীয় সরকার বিভাগে আবেদন করে। এরই পরিপ্রেক্ষিতে ক্ষতি পোষাতে উদ্যোগ নেয় সরকার।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়