• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কারওয়ান বাজারে সড়ক অবরোধ করে সৌদি প্রবাসীদের বিক্ষোভ (ভিডিও)

আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:৫০

রাজধানীর কারওয়ান বাজারে সড়ক অবরোধ করে আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে বিক্ষোভ করছে সৌদি আরব থেকে ছুটিতে এসে আটকেপড়া প্রবাসীরা। ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই সৌদি ফিরতে চান প্রবাসীরা। তারা এ বিষয়ে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন। এর আগে গতকাল সোমবার মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের টিকিট বিক্রয় কেন্দ্রের সামনে বিক্ষোভ করেন তারা।

সকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভীর। এতে সড়কে দেখা দেয় দীর্ঘ যানজট।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের ঢাকা থেকে ফ্লাইট বাতিল করার প্রতিবাদে তারা এ বিক্ষোভ করেন। গতকাল সোমবার রাতে বিমান কর্তৃপক্ষ বলেছে, আগামী ১ অক্টোবর থেকে বিমানের সিডিউল ফ্লাইট যাবে সৌদি আরব।

জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনস সৌদি আরবে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার জন্য সৌদি আরবের সিভিল এভিয়েশনের কাছে অনুমতি চায়। অন্যদিকে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস বাংলাদেশে ফ্লাইট পরিচালনার জন্য বেবিচকের কাছে অনুমতির আবেদন করে। বেবিচক সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসকে ফ্লাইট পরিচালনার অনুমতি দিলেও, সৌদি আরব বিমান বাংলাদেশ এয়ারলাইনসকে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি।

আকাশপথ নীতিমালা অনুসারে, বাংলাদেশ সৌদি আরব থেকে যে কয়টি ফ্লাইটের অনুমতি দেবে, সৌদি আরবকেও বাংলাদেশে থেকে একই পরিমাণ ফ্লাইটের অনুমতি দিতে হবে। কিন্তু সৌদি আরব সে নীতি মানেনি। এর পরিপ্রেক্ষিতে বেবিচক গত রোববার সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট পরিচালনার অনুমতি বাতিল করে। এ অবস্থায় গতকাল সকাল থেকেই মতিঝিলে বিমানের অফিসের সামনে জড়ো হতে থাকেন প্রবাসীরা। সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসে ফ্লাইট বাতিলের জন্য বিমানকে দুষছেন তারা।

এদিকে আগামী পয়লা অক্টোবর থেকে সৌদি আরবের তিনটি শহরে আটটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার অনুমোদন পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। গত রাতে বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
এসএ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু, সরানো হচ্ছে ডিএনসিসি কার্যালয়
এক্সপ্রেসওয়ের কারওয়ান বাজার র‍্যাম্প খুলছে আজ
ঈদের পর ভেঙে ফেলা হবে কারওয়ান বাজারের ঝুঁকিপূর্ণ ভবন
তুচ্ছ ঘটনায় সৈয়দপুরে ৩ ঘণ্টা সড়ক অবরোধ, চরম ভোগান্তি
X
Fresh