smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

প্রধানমন্ত্রীর কাছে ৬ দফা দাবি মসজিদে বিস্ফোরণে হতাহতদের পরিবারের

  আরটিভি নিউজ

|  ২১ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩৭
জেলা প্রশাসকের কাছে ৬ দফা দাবি হস্তান্তর
নারায়ণগঞ্জের সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় প্রধানমন্ত্রী বরাবর ৬ দফা দাবি সংবলিত স্মারকলিপি প্রদান করেছে হতাহতদের পরিবার।

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে জেলা প্রশাসক মো. জসিমউদ্দিন এ স্মারকলিপি গ্রহণ করেন। হতাহতদের পরিবারের পক্ষ থেকে এ স্মারকলিপি প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়ে দেয়া হবে বলে আশ্বাস দেন।

জেলা প্রশাসক বলেন, আর্থিক সহায়তা চেয়ে হতাহতের হিসাব আগেও প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে। এখন হতাহতের পরিবারের পক্ষ থেকে যে আবেদনটি আমার কাছে দিয়েছে, সেটিও প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়ে দেব। আশা করি হৃদয়বান প্রধানমন্ত্রী এটি গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন।

স্মারকলিপিতে যে ছয়টি বিষয়ে আবেদন করা হয়েছে- নিহত ও আহত পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিকে চাকরি দেয়া, পরিবারগুলোকে আর্থিক সহায়তা করা, বিস্ফোরণ ঘটনায় স্বামীহারাদের বিধবাভাতা দেয়া, মসজিদ ও দুপাশের রাস্তা দ্রুত মেরামত এবং নিরপেক্ষ তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শান্তি দেয়া।

উল্লেখ্য, নারায়ণগঞ্জের পশ্চিমতল্লা বায়তুস সালাত জামে মসজিদে গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টার দিকে এসি বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন ৩৭ জন মুসল্লি। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। তাদের মধ্যে এখন পর্যন্ত ২৮ জন মারা গেছে। গতকাল (মঙ্গলবার) ১২ শতাংশ দগ্ধ মামুন নামে এক রোগীকে ছাড়পত্র দেওয়া হয়েছে। চিকিৎসাধীন আটজনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎকরা।

এমকে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৭৬৮৪ ৩২৪১৪৫ ৫৯২৩
বিশ্ব ৪,৫৯,৯৫,৬২৬ ৩,৩২,৯০,৯৫৯ ১১,৯৫,০৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়