• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ডিএসসিসির অভিযানে ৯ মামলা, জরিমানা

আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২০, ২১:১৫
9 cases, fines in DSCC operation
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় অবৈধ ক্যাবল অপসারণ চলছে

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ক্যাবল অপসারণ ও এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালতের ধারাবাহিক অভিযান চলমান রয়েছে।

২৪তম দিনে আজ (রোববার) কাজী মোঃ ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত নগরীর ১৯নং ওয়ার্ডের নীলক্ষেত এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে অভিযান পরিচালনা করা হয়। এ সময় তিনি ২৯টি স্থাপনা পরিদর্শন করে দুটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় মামলা দায়ের ও ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাশাপাশি অঞ্চল-২ এর আরামবাগ ও মতিঝিল এলাকায় ডিএসইসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনি ৪৫টি স্থাপনা পরিদর্শন করেন এবং ৪টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ৪টি মামলা দায়ের ও ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আজ (রোববার) ২৭তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় পল্টন মোড় হতে নয়াপল্টনের ভিআইপি টাওয়ার পর্যন্ত অবৈধ ক্যাবল অপসারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান। তিনি এসময় ১৫টি ইলেকট্রিক পোল হতে অবৈধ ক্যাবল অপসারণ করেন এবং পল্টন মোড়ে নান্না বিরিয়ানির রন্ধন কাজে ব্যবহৃত বর্ধিতাংশ ফুটপাতের ওপর থাকায় নান্না বিরিয়ানি থেকে নগদ ২০০০ টাকা জরিমানা আদায় করেন।

এছাড়াও মোহাম্মদ মনিরুজ্জামানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত পল্টন-নয়াপল্টন রোডের ইলেকট্রিক পোলে একটি অস্থায়ী টং দোকান উচ্ছেদ করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের ও নগদ ৫০০ টাকা জরিমানা আদায় করেন। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ৭ ধারা মোতাবেক ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এই জরিমানা আদায় করেন।

এদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এএইচ ইরফান উদ্দিন আহমেদ আজিমপুর, পলাশী, নীলক্ষেত ও কাঁটাবন এলাকায় অবৈধ ক্যাবল অপসারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনি ১৪টি ইলেকট্রিক পোল হতে অবৈধ ক্যাবল অপসারণ করেন।

ডিএসসিসির ৪টি ভ্রাম্যমাণ আদালত আজ সব মিলিয়ে মোট ৯টি মামলা দায়ের ও নগদ ৮৭ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

উল্লেখ্য, আগামীকাল সোমবার ভ্রাম্যমাণ আদালতগুলো যথারীতি অভিযান পরিচালনা করবে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাহাড়ে রাতে র‌্যাব-পুলিশের অভিযান, ১০ অপহৃত উদ্ধার
সিরাজগঞ্জে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমানা
রাজধানীতে অভিযান চালিয়ে ৪৩ জনকে গ্রেপ্তার
১২৫ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করল ভোক্তা অধিদপ্তর
X
Fresh