• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘হোয়াইটবোর্ড’এর আনুষ্ঠানিক পথচলা শুরু (ভিডিও)

আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২০, ১৯:১০
‘হোয়াইটবোর্ড' এর উদ্বোধন অনুষ্ঠানে রাদওয়ান মুজিব সিদ্দিক

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) নীতিনির্ধারণী বিষয়ক পত্রিকা ‘হোয়াইটবোর্ড’এর আনুষ্ঠানিক পথচলা শুরু হলো।

রোববার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় ভার্চুয়াল এক অনুষ্ঠানের মাধ্যেমে এ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করবেন বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক। তিনি একইসাথে হোয়াইটবোর্ডের এর প্রধান সম্পাদক।

পত্রিকাটির প্রথম সংখ্যায় থাকছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৃহীত নীতিমালা। যার মাধ্যমে বাঙালি জাতি পেয়েছিল পরবর্তী উন্নয়নের রূপরেখা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা সংখ্যাটি প্রকাশিত হওয়ার কথা ছিল তার জন্মমাস মার্চে। কিন্তু করোনার কারণে স্থগিত রাখা হয়।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিআরআই এর পক্ষ থেকে বলা হয়, বর্তমান এবং ভবিষ্যৎ নীতিনির্ধারকরা এ সংখ্যা থেকে ভবিষ্যৎ কর্মপরিকল্পনার আলোকবর্তিকা খুঁজে পাবে। এ সংখ্যাটির প্রয়াস থাকবে পঁচাত্তর পরবর্তী সময়ে বঙ্গবন্ধু বিষয়ে মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে একটি নির্মোহ সত্যনিষ্ঠ উপস্থাপন। বঙ্গবন্ধু শব্দটি শুনলেই আমাদের প্রথম যে বিষয়টি মাথায় আসে সেটি হল ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ এবং স্বাধীনতার অবিসংবাদিত নেতৃত্ব। এসব ক্যারিশম্যাটিক অর্জনের আড়ালে যেটা ঢাকা পড়ে যায় সেটি হল তার পলিসিবিষয়ক দূরদর্শিতা এবং সফলতা। এই আড়ালে থাকা বিষয়গুলোই নির্মোহভঙ্গিতে প্রকাশিত হবে এ সংখ্যায়। যারা সংখ্যাটিতে কাজ করছেন তাদের সবাই বঙ্গবন্ধু সম্পর্কে গবেষণা বা লেখালেখির ক্ষেত্রে অনন্য উদাহরণ রেখেছেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
আওয়ামী লীগের যৌথসভা আজ
X
Fresh