• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতের রপ্তানিকারকদের দাবি পূরণ না হওয়ায় আজও পেঁয়াজ আসেনি 

বেনাপোল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৫
Onion truck
পেঁয়াজের ট্রাক

বেনাপোল বন্দরের ওপারে ভারতের পেট্রাপোল বন্দর এলাকায় আটকে থাকা পেঁয়াজের কোনও ট্রাক আজও (২০ সেপ্টেম্বর) বাংলাদেশে প্রবেশ করেনি। কবে নাগাদ আসবে তা নিশ্চিত করে বলতে পারেননি ওপারের রপ্তানিকারকরা।

গেল শুক্রবার রাতে ওপারে শুধুমাত্র আটকে থাকা পেয়াজের ট্রাকগুলো বাংলাদেশে রপ্তানির অনুমতি দেয় ভারতীয় বাণিজ্য মন্ত্রণায়।

১৫ সেপ্টেম্বর যেসব পেঁয়াজের চালান কাস্টমস রেজিস্ট্রারে এনিট্র আছে শুধুমাত্র সেসব পেয়াজ বাংলাদেশে রপ্তানি হবে বলে জানান ওপারের সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী।

এদিকে বেনাপোলের ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে আটকে থাকা ট্রাকের পেঁয়াজ ৪০ থেকে ৫০ ভাগ পচে যাওয়ায় পেঁয়াজের ট্রাকগুলো গত বৃহস্পতিবার রাতে ফিরিয়ে নিয়ে গেছে রপ্তানিকারকরা। তারা লোকাল বাজারে ও বিভিন্ন আড়তে কম দামে বিক্রি করে দিয়েছে। ফলে তাদের মোটা অংকের লোকসান গুনতে হচ্ছে।

ওপারের রপ্তানিকারক ভজন দাস জানিয়েছেন, পেয়াজের পূর্বের রপ্তানি মূল্য ২২০ ডলার থেকে বাড়িয়ে প্রতিটন ৭৫০ মার্কিন ডলারে নতুন করে এলসি দেয়া হলে তারা পেঁয়াজের রপ্তানি করতে পারবে।

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান জানান, বেনাপোল বন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি রপ্তানি চালু রয়েছে। বর্তমানে পেঁয়াজ আমদানি হলেও দ্রুত খালাসের জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

এসএ/জিএ /এম

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ১
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত বেড়ে ৯ 
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত ৬
X
Fresh