গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৬, আক্রান্ত ১৫৪৪ (ভিডিও)

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪০ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২০, ২২:৩৩

আরটিভি নিউজ
ফাইল ছবি

দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ৫৪৪ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৪৮ হাজার ৯১৬ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ২৬ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ৯৩৯ জনে। 

স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক এক বিজ্ঞপ্তিতে রোববার (২০ সেপ্টেম্বর) দুপুরে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত এক সপ্তাহে করোনার নমুনা পরীক্ষা, শনাক্ত, সুস্থতার হার ও মৃত্যু- সব নির্দেশক সূচকই হ্রাস পেয়েছে। এক সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৯৪ হাজার ১৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১১ হাজার ৩২৮ জন রোগী শনাক্ত হয়। এরমধ্যে ১৬ হাজার ১১৫ জন সুস্থ ও ২১১ জনের মৃত্যু হয়েছে।

করোনা শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯৪টি পরীক্ষাগারে ১০ হাজার ৭৮৭টি নমুনা সংগ্রহ হয়। পরীক্ষা হয়েছে ১১ হাজার ৫৯১টি। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৫৪৪ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৪৮ হাজার ৯১৬ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ২১ হাজার ২৭০টি।

বিশ্লেষণে দেখা যায়, নমুনা পরীক্ষা, শনাক্ত, সুস্থতা ও মৃতের হার হ্রাস পেয়েছে যথাক্রমে ৩.৪১ শতাংশ, ৯.২২ শতাংশ, ২১.০৮ শতাংশ এবং ১৭.২৫ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৬ জনের মধ্যে বিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব সাতজন ও ষাটোর্ধ্ব ১৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৬ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রামে চারজন, রাজশাহীতে একজন, খুলনায় একজন ও রংপুরে একজন রয়েছেন।
এসএস/পি