• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সাইবারে পর্নোগ্রাফি ছড়িয়ে দেয়ার হুমকি, গ্রেপ্তার ১

আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:০২
Threat to spread cyber pornography, arrest 1
সাইবার পর্নোগ্রাফির মাধ্যমে ব্ল্যাকমেইল

এক নারী চিকিৎসক ও নারী সাংবাদিককে সাইবার পর্নোগ্রাফির মাধ্যমে ব্ল্যাকমেইলকারী সবুজ প্রামাণিক (২৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের একটি দল।

আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) এ তথ্য জানায় পুলিশ। এর আগে গতকাল শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় রাজধানীর তেজগাঁও এলাকার একটি হোটেলে অভিযান চালিয়ে সবুজকে গ্রেপ্তার করা হয়। ওই সময়ে তার কাছ থেকে উত্ত্যক্ত করার কাজে ব্যবহৃত হোয়াটসঅ্যাপসহ মোবাইল ফোন জব্দ করা হয়।

সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন সূত্রে জানা যায়, সবুজ বেশ কিছুদিন থেকে কুড়িগ্রাম এবং টাঙ্গাইল থেকে এই সাংবাদিক ও চিকিৎসকসহ অনেক নারীকে ব্ল্যাকমেইল ও উত্ত্যক্ত করে আসছিলেন। সবুজ বিভিন্ন নারীদেরকে দৈবক্রমে ফোন করে বলতেন, তার কাছে সেইসব নারীর ব্যক্তিগত ও গোপন ভিডিও রয়েছে। এইভাবে তাদেরকে ক্রমাগত হয়রানি করতেন ও তাদের কাছ থেকে অনৈতিক সুবিধা দাবি করতেন। তারা রাজি না হলে তাদের কথিত ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিতেন। একাধিক নারী অত্র বিভাগে অভিযোগ করলে, প্রযুক্তি ব্যবহার করে সাইবার পুলিশ তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

প্রাথমিক তদন্তে জানা যায়, সবুজের কাছে কোনো নারীরই কোনো ভিডিও নেই। সে ভিডিও থাকার কথা বলে ব্ল্যাকমেইল করে অনৈতিক সুবিধা নেয়ার চেষ্টা করতো। এই ঘটনায় গ্রেপ্তারকৃত সবুজের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়েছে।
কেএফ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইভীর বিরুদ্ধে মামলার হুমকি হেফাজত নেতার 
চুয়াডাঙ্গায় অপহৃত শিশু সিরাজগঞ্জে উদ্ধার, গ্রেপ্তার ১ 
রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ১৯
পাউরুটি না পেয়ে কর্মচারীকে চড়-থাপ্পড়, প্রাণনাশের হুমকি
X
Fresh