smc
logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

তিতাসের চোরা লাইনের অসংখ্য লিকেজ থেকে প্রতিনিয়ত বের হচ্ছে গ্যাস (ভিডিও)

  এ আর বাদল, আরটিভি নিউজ

|  ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৮ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৭
Titas Gas,
তিতাস গ্যাস।
একে তো তিতাস গ্যাসের চোরা লাইন তার ওপর অসংখ্য লিকেজ থেকে বের হচ্ছে গ্যাস। এ অবস্থার মধ্যেই রাজধানীর মিরপুরের বাঁশপট্টির বাসিন্দারা বসবাস করছেন জীবনের ঝুঁকি নিয়ে। অনেকের অভিযোগ বিশাল এলাকাজুড়ে অবৈধ গ্যাস সংযোগ হলেও লিকেজ দিয়ে অনবরত গ্যাস বের হওয়ার বিষয়ে অভিযোগ করেও কাজ হয়নি। যেকোনো সময় বিস্ফোরণের ভয়ে থাকেন তারা। এ বিষয়ে কথা বলতে নারাজ তিতাসের এমডি।

রাজধানীর মিরপুরের বাঁশপট্টির বিশাল এলাকাজুড়ে ঝিলের ওপর গড়ে উঠেছে প্রায় ৪শ ঘর। প্রবেশ মুখেই চেখে পড়ল টিন দিয়ে ঘেরা তিতাসের অবৈধ গ্যাস সংযোগের একসঙ্গে অনেক রাইজার। যার পাশ দিয়েই চলাচল করছে মানুষ, রয়েছে দোকান পাটও।

এলাকাবাসী জানান, একসাথে অনেকগুলো গ্যাসের পাইপ থাকায় যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তারা বলেন পাইপ দিয়ে সবসময় গ্যাস বের হয়। যে দিক দিয়ে গ্যাস বের হয়, নিজেরা আঠা বা ঘাম দিয়ে সেদিকে আটকে রাখি। এভাবে প্রতি দিন কয়েকবার গ্যাসের লাইন জোড়া দিয়ে চালাতে হয়। গ্যাস বের হওয়ার কারণে  গ্যাসের গন্ধ সব সময় থাকে আর এতে করে বিপদের সম্ভাবনা বেশি থাকে।

তারা আরও বলেন, একটু অসাবধানতার কারণে আগুনের স্ফুলিঙ্গের ছোঁয়ায় ঘটতে পারে ভয়াবহ বিস্ফোরণ ও প্রাণহানি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বারবার বলার পরও লিকেজ সারাতে কোনও উদ্যোগ নেয়নি। শুধু প্রবেশ মুখেই নয়, গলি ও বাসার ভেতরে এবং গ্যাস সংযোগের পাইপ থেকেও ছড়াচ্ছে গ্যাস। ফলে শিশু থেকে বয়স্ক, সবাই রয়েছেন প্রাণ শঙ্কায়। তবে স্থানীয়রা নিজ উদ্যোগে সাময়িকভাবে পলিথিন বা টেপ পেঁচিয়ে লিকেজ বন্ধ করে রাখার চেষ্টা করেছেন।

ডিএনসিসি ৬,৭,৮ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর শিখা চক্রবর্তী জানান, অবৈধ গ্যাসের কথা আমরা অনেক জায়গা থেকে  শুনতে পেরেছি। তিনি বলেন, আগামী মিটিংয়ে মেয়র সাহেবের কাছে এই বিষয়টা তুলে ধরবো এবং যেভাবে কাজের নির্দেশ দেবে সেভাবে কাজ করবো। তিনি আরও বলেন, অভিযোগ পেয়েছি কিন্তু এখনও ব্যবস্থা নিতে পারেননি।

এনএম/এম/এমকে

 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়