logo
  • ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

রমনা পার্ক না খোলার কারণ জানতে চান হাইকোর্ট

  আরটিভি নিউজ

|  ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৯ | আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৯
Ramna Park in the capital, closed to the public due to coronavirus (Covid-19) outbreak, rtv news
ফাইল ছবি
করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে বন্ধ থাকা রাজধানীর রমনা পার্ক জনসাধারণের জন্য কেন উন্মুক্ত করে দেয়া হচ্ছে, তা জানাতে রাষ্ট্রপক্ষের আইনজীবীকে মৌখিক নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আগামী বৃহস্পতিবার পরবর্তী শুনানির জন্য দিন ঠিক করেছেন আদালত।

আইনজীবী ইউনুছ আলী আকন্দ আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

রিট আবেদনের ওপর শুনানি নিয়ে আজ বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী অ্যাডভোকেট ড. ইউনুছ আলী আকন্দ। রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নুর উস সাদিক।

এর আগে গেল আট সেপ্টেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ রিটটি করেন।

রিটে করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা রাজধানীর রমনা পার্ক জনসাধারণের জন্য ২৪ ঘণ্টার মধ্যে উন্মুক্ত করে দেয়ার নির্দেশনা চা্ওয়া হয়। একইসঙ্গে রমনা পার্ক বন্ধ রাখার সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না- এই মর্মে রুল জারির আদেশ জানান। রিটে গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

রিটকারী আইনজীবী জানান, ১৬১০ সালে এটি সৃষ্টির পর থেকে কখনও বন্ধ হয়নি। রমনা পার্ক সবসময় উন্মুক্ত। কিন্তু মহামারি করোনাভাইরাসকে কেন্দ্র করে রমনা পার্ক বন্ধ রাখা হয়। বর্তমানে করোনা সংক্রমণ কমে যাওয়ায় অফিস-আদালতসহ সবকিছু খুলে দেয়া হয়েছে। কিন্তু রমনা পার্ক এখনও বন্ধ রাখা হয়েছে। এতে জনগণের চলাফেরার অধিকার লঙ্ঘিত হচ্ছে। জনগণের চলাফেরার স্বাধীনতার কথা সংবিধানের ৩৬ অনুচ্ছেদে বলা হয়েছে।

তিনি আরও বলেন, গেল ৬ সেপ্টেম্বর রমনা পার্ক খুলে দিতে গণপূর্ত সচিবকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলাম। নোটিশের জবাব না পেয়ে এই রিট আবেদন করা হয়।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়