logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় শেখ হাসিনার প্রশংসা করলেন এরদোয়ান

  আরটিভি নিউজ

|  ১৬ সেপ্টেম্বর ২০২০, ২২:৩১
Dr. Abdul Momen,  Recep Tayyip Erdogan,
ছবিতে ড. একে আব্দুল মোমেন ও রিসেপ তাইয়েপ এরদোয়ান।
বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদোয়ান।

বুধবার (১৬ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সঙ্গে এক বৈঠকে তিনি এ প্রশংসা করেন।

ওই বৈঠকে দুই দেশ বাণিজ্যিক পণ্য আদান-প্রদানের বিষয়ে নতুন উদ্যোগ নেয়া, আরও বেশি প্রতিনিধি দল পাঠানো এবং মেলা ও প্রদর্শনীতে অংশ গ্রহণের বিষয়ে গুরুত্বারোপ করেন।

এ সময় শিক্ষা, সংস্কৃতি ও সামরিক খাতে চলমান সহযোগিতা শক্তিশালী বলে অভিহিত করেন তারা। 

এছাড়া আগামী বছরের শুরুতে ঢাকায় অনুষ্ঠেয় ডি-৮ শীর্ষ সম্মেলনে তুরস্কের রাষ্ট্রপতি ও বর্তমান চেয়ার এরদোয়ান যোগ দেয়ার বিষয়ে সম্মতি জ্ঞাপন করেন। দু’দেশের বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে তিনি সুনির্দিষ্ট কিছু প্রস্তাব দেন। যার মধ্যে রয়েছে বিদ্যমান শুল্কবাধা এড়িয়ে নতুন পণ্য, বস্ত্র, ওষুধ ও অন্যান্য খাতের বিনিয়োগ। 

নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের বংলাদেশে আশ্রয় দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন এরদোয়ান। এ বিষয়ে দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক পরিমণ্ডলে সম্ভাব্য সবক্ষেত্রে বাংলাদেশের পাশে থাকবেন মর্মে অভিমত ব্যক্ত করেন তিনি।

এরদোয়ান আশ্বাস দেন, বিদ্যমান কোভিড-১৯ পরিস্থিতিতে তুরস্ক থেকে আরও প্রয়োজনীয় সহযোগিতা করবেন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস অবসানের পর দ্রুততম সময়ে ঢাকায় নব-নির্মিত তুরস্কের দূতাবাস ভবন উদ্বোধনের প্রাক্কালে প্রেসিডেন্ট এরদোয়ান বাংলাদেশে ভ্রমণের আশাবাদ ব্যক্ত করেন।

ওই বৈঠকে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভাসগুলুও উপস্থিত ছিলেন।

এম 
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়