logo
  • ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

বাংলাদেশকে ভেন্টিলেটর দেবে তুরস্ক

Turkey will give ventilator to Bangladesh
ছবি- সংগৃহীত
করোনাভাইরাসের প্রাদুর্ভাব এখনও কাটেনি বাংলাদেশে। আক্রান্ত আর মৃতের সংখ্যা এখনও বেড়েই চলছে। এর থেকে পরিত্রাণ কবে পাবে বিশ্ব তার কোনো বার্তা নেই।

কবে ভ্যাকসিন আবিষ্কার হবে সেটিরও কোনো নির্দিষ্ট তথ্য দিতে পারছে না। এমন অবস্থায় এক দেশ অন্য দেশের সাহায্যার্থে এগিয়ে আসছে। তেমনই বাংলাদেশের পাশে দাঁড়াচ্ছে তুরস্ক। দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভাসুগলো ভেন্টিলেটর দেয়ার আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

সোমবার তুরস্কের রাজধানী আঙ্কারায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সঙ্গে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভাসুগলোর বৈঠক কালে এমনটা জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত গণমাধ্যমে এক বিবৃতিতে জানানো হয়, বাংলাদেশকে ভেন্টিলেটর ও মাস্কসহ করোনা চিকিৎসা সামগ্রী প্রদানের আগ্রহ প্রকাশ করেছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভাসুগলোর।

এসময় তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, এতে করে দুই দেশের সম্পর্কের নতুন দিগন্ত উন্মোচন হবে।

এছাড়াও দেশটির পররাষ্ট্রমন্ত্রী আশ্বাস দেন, বাংলাদেশের অবস্থানরত মায়ানমারের রোহিঙ্গা জনগোষ্ঠীর জন্য সব ধরণের সহযোগিতা অব্যাহত রাখার ব্যাপারেও।

৪ দিনের সফরে বর্তমানে তুরস্কে অবস্থান করছেন ড. মোমেনের। তিনি গত ১৩ সেপ্টেম্বর ইস্তাম্বুলে পৌঁছালে সেখানকার ডেপুটি গভর্নর ইসমাইল সানলি স্বাগত জানান।

এমআর/

RTV Drama
RTVPLUS