• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কর দিলে মিষ্টি খাওয়াব, আর না দিলে খাবেন ফাইন : মেয়র আতিকুল

আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৯
কর দিলে মিষ্টি খাওয়াব, আর না দিলে খাবেন ফাইন : মেয়র আতিকুল
মেয়র আতিকুল ।। ফাইল ছবি

অবৈধ বিলবোর্ড, সাইনবোর্ড, ব্যানারের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানে নেমেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। যেখানে যে বিলবোর্ডের ট্যাক্স পরিশোধ করা হয়নি সেগুলো বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হচ্ছে। এসময় মেয়র আতিকুল ইসলাম নগরবাসীকে সতর্ক করে বলেন, নিয়মিত কর পরিশোধ করেন, আমি আপনাদের মিষ্টি খাওয়াব আর যদি কর না দেন তাহলে ফাইন (জরিমানা) খাবেন।।

আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে গুলশানে সিটি করপোরেশনের অনুমোদনহীন বিলবোর্ড, সাইনবোর্ড ইত্যাদি উচ্ছেদ অভিযানে এ কথা বলেন তিনি।

সকালে ডিএনসিসির নগর ভবনের সামনে থেকে অনুমোদনহীন বিলবোর্ড, সাইনবোর্ড উচ্ছেদে অভিযান শুরু করা হয়। শুরুতেই আমিন মোহাম্মদ গ্রুপের ২১৬০ বর্গফুট ও ২১৬ বর্গফুটের দুটি বিলবোর্ড ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। পরে গুলশান-২ চত্বরসংলগ্ন বেশ কয়েকটি ভবনের বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের অনুমোদনহীন সাইনবোর্ড, লাইট বোর্ড প্রভৃতি উচ্ছেদ করা হয়। এর মধ্যে ছিল প্রিমিয়াম সুইটস, এলজি ইলেকট্রনিকস, টাচি লাইটিং, বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক ও প্যানাসনিক।

আতিকুল ইসলাম জানান, এই শহরকে পরিষ্কার করতে চাই। আমার দায়িত্ব, ঢাকা শহরকে পরিষ্কার রাখা। জনগণ এ জন্যই আমাকে নির্বাচিত করেছে। অনেকে নিজের স্বার্থ, সবার স্বার্থকে জলাঞ্জলি দিচ্ছেন। অনেকে প্রজেক্ট সাইন, ব্যানার, সাইনবোর্ড ইত্যাদি দিয়ে লিখে ব্যবসা করছেন। ব্যবসা করেন ভালো কথা কিন্তু সেটারও ট্যাক্স দিতে হবে।

জনতা ব্যাংক অভিযান চলাকালে তাদের ব্যবহৃত সাইনবোর্ড বাবদ ২৯ হাজার টাকা ব্যাংকে পে-অর্ডার করে। এছাড়া আল-মদিনা ফার্মেসি নামে ওষুধ বিক্রির একটি দোকান অভিযানের আগের দিন স্বেচ্ছায় সিটি করপোরেশনে গিয়ে তাদের কর পরিশোধ করে। অভিযানের সময় আল-মদিনার মালিককে মেয়র মিষ্টি খাইয়ে দেন।

এনএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপ কমাতে দৈনিক ৪ লাখ লিটার পানি ছিটাচ্ছে ডিএনসিসি
ডিএনসিসির সঙ্গে চীনের আনহুই প্রদেশের সমঝোতা স্মারক সই
৪ মাস পর টনক নড়ল ডিএনসিসির
চার হাজার ইমাম-মুয়াজ্জিনকে ঈদ সম্মানি দিলো ডিএনসিসি
X
Fresh