Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

কার্টনের ভেতর কাঁদছিল শিশুটি, পুলিশ এসে নিয়ে গেলো থানায়

The baby was crying inside the carton, the police came and took him to the police station
রাজধানীর শাহবাগে বারডেম হাসপাতালের সামনে থেকে উদ্ধার করা শিশুটি, ছবি: সংগৃহীত

রাজধানীর শাহবাগে বারডেম হাসপাতালের সামনে থেকে আনুমানিক পনের দিন বয়সী এক ছেলেশিশুকে উদ্ধার করেছে রমনা থানা পুলিশ। রোববার (১৪ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে বারডেম হাসপাতালের ৩ নম্বর গেটের সামনে বাস কাউন্টারের টেবিলের নিচে কার্টনে থাকা নবজাতকটিকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান আরটিভি নিউজকে জানান, উদ্ধার করা নবজাতকের অভিভাবক কাউকে না পাওয়ায় তাকে আপাতত রমনা মডেল থানায় নারী পুলিশ সদস্যের তত্ত্বাবধানে রাখা হয়েছে। নবজাতকটির অভিভাবকত্বের বিষয়ে সিদ্ধান্ত নিতে তাকে আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) আদালতে নিয়ে যাওয়া হবে। তার বিষয়ে আদালত যে সিদ্ধান্ত দেবে, সেই অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। তবে ইতোমধ্যে বেশ কয়েকজন ওই নবজাতকটিকে দত্তক নিতে পুলিশের সাথে যোগাযোগ করেছেন। তাদেরকে আদালতে যোগাযোগ করতে বলা হয়েছে। আদালত যদি তাদের কাউকে নবজাতকটিকে লালনপালনের দায়িত্ব দেন, সেটা আদালতের মর্জি।

পথচারীদের বরাত দিয়ে রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) বজলুর রশিদ জানান, ফাঁকা কাউন্টারের টেবিলের নিচে একটি কার্টনের ভেতর শিশুটি কাঁদছিল। পরে পুলিশকে খবর দেওয়া হলে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটি সুস্থ আছে। তাই তাকে হাসপাতালে ভর্তি করানোর প্রয়োজন নেই।

রমনা থানায় খবর নিয়ে জানা যায়, উদ্ধার হওয়া শিশুর অভিভাবক কাউকে না পাওয়ায় থানাতেই নারী পুলিশের তত্ত্বাবধানে শিশুকে রাখা হয়েছে।

থানার ডিউটি অফিসার সালমান রহমান সোমবার সকালে আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, শিশুটি এখন পর্যন্ত সুস্থ আছে। শিশুটিকে থানার নারী পুলিশ সদস্যদের হেফাজতে রাখা হয়েছে।

কেএফ/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS