• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জাল এনআইডি তৈরি: ইসির দুই ডেটা এন্ট্রি অপারেটর বরখাস্ত

আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২০, ২২:১০
Fake NID created: EC fires two data entry operators
নকল জাতীয় পরিচয়পত্র

নকল জাতীয় পরিচয়পত্র তৈরি চক্রের সঙ্গে জড়িত থাকায় গ্রেপ্তার দুই ডেটা এন্ট্রি অপারেটরকে প্রকল্প থেকে সাময়িক বরখাস্ত করেছে নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ। রোববার (১৩ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের এনআইডি উইং এ সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে কমিশনের জুনিয়র কমিউনিকেশন কনসালটেন্ট মো. শফিক বলেন, জাল এনআইডি তৈরিতে জড়িত থাকার অভিযোগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার সবুজবাগ ও গুলশান থানা নির্বাচন অফিসে আউটসোর্স ডেটা এন্ট্রি অপারেটর সিদ্ধার্থশঙ্কর সূত্রধর ও আনোয়ারুল ইসলামকে সাময়িকভাবে অব্যাহতি দিয়েছে ইসির আইডিইএ প্রকল্প।

এ ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন এনআইডি উইংয়ের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম। তদন্তে দোষী সাব্যস্ত হলে প্রকল্পের এই দুই ডেটা এন্ট্রি অপারেটর অপারেটরকেই স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের এক অভিযানে এনআইডি উইংয়ের আউট সোর্সিংয়ে নিয়োগ পাওয়া দুই কর্মীসহ পাঁচজন গ্রেপ্তার হয়। এরপরই এ ব্যবস্থা নিল এনআইডি উইংয়ের ‘আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং এক্সেস টু সার্ভিস’ (আইডিইএ) প্রকল্প।

আরও পড়ুন

কেএফ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত
আইসিসির আম্পায়ার প্যানেলে চার বাংলাদেশি নারী 
উপজেলা নির্বাচনে আপিল নিষ্পত্তি করবেন ডিসিরা
X
Fresh