• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চলতি মাসেই সীমিতভাবে খুলছে জাদুঘরগুলো

আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৯
National Museum
জাতীয় জাদুঘর

মহামারি করোনা ভাইরাসের প্রকোপে দীর্ঘ লকডাউনের ফলে সংস্কৃতি মন্ত্রণালয়ের অধীনে থাকা দেশের সকল জাদুঘর দর্শনার্থীদের জন্য বন্ধ রয়েছে। তবে দীর্ঘদিন পর সীমিতভাবে চলতি মাসেই দর্শকদের জন্য জাদুঘরগুলো খুলে দেওয়া হচ্ছে বলে জানা গেছে। তবে জাদুঘরে ভ্রমণের জন্য আগে থেকেই অনলাইনে বুকিং দিতে হবে। পাশাপাশি মানতে হবে স্বাস্থ্যবিধিও। রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেলে এ তথ্য জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ।

এ বিষয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, জাদুঘরগুলো আপাতত খুলবে না। এটা আমরা ভার্চ্যুয়ালি চালু করে রেখেছি। আর এরমধ্যে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, আমরা খুব সীমিত পরিসরে খুলবো। অনলাইনে বুকিং দিয়ে, তারপর স্বাস্থ্যবিধি মেনে আসতে হবে। এটা এ মাসেই। সংস্কৃতি মন্ত্রণালয়ের অধীন সব জাদুঘরই স্বাস্থ্যবিধি মেনে এ মাস থেকেই খোলা শুরু হবে।

এ মাসেই জাদুঘরগুলো খোলার সিদ্ধান্ত হলেও এখনো ঠিক হয়নি দিন-তারিখ। এর আগে গত মার্চ মাস থেকে করোনা পরিস্থিতিতে দেওয়া লকডাউনে বন্ধ রয়েছে দেশের প্রায় সব জাদুঘর। করোনা পরিস্থিতিতে জাদুঘরগুলো দর্শকদের জন্য সম্পূর্ণভাবে উন্মুক্ত করে দেওয়া সম্ভব নয় বলেই এই ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানা গেছে। তাই অনলাইন বুকিং বা টিকিট সিস্টেমের মাধ্যমে প্রতিদিন একটি নির্দিষ্ট সংখ্যক দর্শক জাদুঘর ভ্রমণ করার সুযোগ পাবেন।

আরও পড়ুন

কেএফ/জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
মধ্যপ্রাচ্যে উত্তেজনায় আমদানিতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
দ্রব্যমূল্য নিয়ে জনসাধারণের মধ্যে স্বস্তি দেখতে পেয়েছি : বাণিজ্য প্রতিমন্ত্রী
X
Fresh