logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

খুলে দেয়া হলো বিমানবন্দর-জয়দেবপুর-নরসিংদী রেল স্টেশন

  আরটিভি নিউজ

|  ১০ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৬
রেলস্টেশন
ঢাকা বিমানবন্দর রেলস্টেশনসহ জয়দেবপুর, নরসিংদী স্টেশন খুলে দেয়া হয়েছে। সাড়ে ৫ মাস বন্ধ থাকার পর এসব স্টেশন খুলে দেয়া হলো। এখন থেকে নিয়মিতভাবে এসব স্টেশনে ট্রেনের যাত্রাবিরতি দেয়া হবে। এসব স্টেশন থেকে যাত্রী উঠতে পারবে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকেই এই তিন স্টেশনে সকল আন্তনগর, কমিউটার, মেইল ট্রেনের যাত্রাবিরতি দিয়ে যথারীতি যাত্রী নেয়া শুরু হয়েছে।

ঢাকা বিমানবন্দর স্টেশনে সকাল থেকে ৫টি ট্রেন যাত্রাবিরতি দিয়েছে এবং যাত্রী নিয়ে বিভিন্ন গন্তব্যে গেছে বলে জানিয়েছেন ঢাকার রেল কন্ট্রোল।

এদিকে, এতদিন ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনের ১নং প্লাটফর্মের মানোন্নয়ন ও একসেস কন্ট্রোল সিস্টেম এবং জয়দেবপুর ও নরসিংদী স্টেশনেরও একসেস কন্ট্রোল সিস্টেম নির্মাণ কাজ চলছিল। একসেস কন্ট্রোলের ফলে স্টেশনে কোন যাত্রী আর টিকিট ছাড়া প্রবেশ কর‍তে পারবে না।

এছাড়া, স্টেশন চালু হওয়ার ফলে ওই সব স্টেশনের সংশ্লিষ্ট ট্রেনের সমন্বয়কৃত কোটার টিকিট বিমানবন্দর-জয়দেবপুর-নরসিংদী স্টেশনের কোটা হতে বিক্রি করতে হবে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে থেকে প্রথম দফায় আট জোড়া আন্তনগর ট্রেন চালু করা হলেও ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর, নরসিংদী স্টেশন প্রায় সাড়ে ৫ মাস বন্ধ ছিল। আজ তা চালু হলো।

এখন সব মিলিয়ে বিভিন্ন রুটে মোট ৬৭ জোড়া অর্থাৎ ১৩৪টি যাত্রীবাহী ট্রেন চলাচল করছে। আগামী ১৬ তারিখের মধ্যে আরও ৪২ জোড়া অর্থাৎ ৮৪টি কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন রেলের বহরে যুক্ত হবে।

এদিকে সব মিলে সারাদেশে ৩৬২টি যাত্রীবাহী ট্রেন চলাচল করে।

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়