logo
  • ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

আবরার হত্যার অভিযোগ গঠনের আদেশ ১৫ সেপ্টেম্বর

  আরটিভি নিউজ

|  ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫০ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২০, ২২:৪৭
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা ঘটনার মামলায় ২৫ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি শেষ করেছেন রাষ্ট্র ও আসামিপক্ষ। শুনানি শেষে ১৫ সেপ্টেম্বর অভিযোগ গঠনের আদেশের জন্য দিন ধার্য করা হয়েছে।

বুধবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. কামরুজ্জামানের আদালতে রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবীরা অভিযোগ গঠনের শুনানি করেন। পরে আদালত ১৫ সেপ্টেম্বর অভিযোগ গঠনের আদেশের জন্য দিন ধার্য করেন।

২০১৯ সালের ৬ অক্টোবর দিবাগত রাতে নৃশংসভাবে হত্যা করা হয় বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে। এ ঘটনায় আবরারের বাবা চকবাজার থানায় মামলা করেন।

গেল ১৩ নভেম্বর ২৫ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ। চলতি বছরের ২৫ জানুয়ারি আদালত চার্জশিট গ্রহণ করেন। আবরারের পরিবারের আবেদনে সাড়া দিয়ে ১২ এপ্রিল মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করে সরকার।

এরই মধ্যে মামলাটি পরিচালনার জন্য ৩ জন প্রসিকিউটর নিয়োগ দিয়েছে আইন মন্ত্রণালয়।

আরও পড়ুন:শিগগিরই শ্রমবাজারে সুদিন আসবে: প্রবাসী কল্যাণমন্ত্রী

মামলার অভিযোগপত্রে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্রিকেট স্ট্যাম্প, চাপাতি আর মোটা দড়ি দিয়ে আবরারকে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করে।

গ্রেপ্তারকৃত ২২ জন হলেন: মেহেদী হাসান রাসেল, মো. অনিক সরকার, ইফতি মোশাররফ সকাল, মো. মেহেদী হাসান রবিন, মো. মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির, মো. মুজাহিদুর রহমান, মুহতাসিম ফুয়াদ, মো. মনিরুজ্জামান মনির, মো. আকাশ হোসেন, হোসেন মোহাম্মদ তোহা, মাজেদুর রহমান, শামীম বিল্লাহ, মোয়াজ আবু হুরায়রা, এ এস এম নাজমুস সাদাত, ইসতিয়াক আহম্মেদ মুন্না, অমিত সাহা, মো. মিজানুর রহমান ওরফে মিজান, শামসুল আরেফিন রাফাত, আসামি মোর্শেদ অমত্য ইসলাম ও এস এম মাহমুদ সেতু।

মামলার তিন আসামি এখনও পলাতক। তারা হলেন- মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম ও মোস্তবা রাফিদ। তাদের মধ্যে প্রথম দুজন এজাহারভুক্ত ও শেষের জন এজাহারবহির্ভূত আসামি।

আরও পড়ুন:  এক মাসের ব্যবধানে বড় দুটি ট্রলার দুর্ঘটনায় প্রাণ গেলো ২৭ জনের

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়