• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

৭০ টাকার অক্সিজেন লাখ টাকা বিল হতে দেখেছিলাম: ডা. জাফরুল্লাহ

আরটিভি নিউজ

  ২৬ আগস্ট ২০২০, ১৪:৩৫
Gonoshasthaya Kendra - GK, dr zafrullah, RUMIN FARHANA
ছবি- সংগৃহীত

দেশের স্বাস্থ্য ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে বলে অভিযোগ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার ঢাকার ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের গণস্বাস্থ্য প্লাজমা সেন্টার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সম্প্রতি করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছেন বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। এদিন প্লাজমা দিতে উপস্থিত হয়েছিলেন তিনি। এসময় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমাদের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। এই সরকার সামরিক সরকার না, তার চেয়েও খারাপ। তারা কারও কথা শুনতে রাজি নয়।’

এসময় অক্সিজেনের মূল্য স্থির না করায় সরকারের সমালোচনা করেন তিনি।

সরকারকে ইঙ্গিত করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, ‘তারা নিজেদের যা ইচ্ছা, তাই করছে। আমি মার্চ মাসে বলেছি, করোনার জন্য ভ্যান্টিলেটরের চেয়ে বেশি প্রয়োজন অক্সিজেন। অক্সিজেনের পর্যাপ্ত সাপ্লাই আছে কিনা দেখেন। আমরা দেখেছি, করোনা রোগীরা অক্সিজেনের জন্য মূলত হাসপাতালে ভর্তি হয়। অনেকগুলো সেন্টার (হাসপাতাল/ক্লিনিক) অক্সিজেনের এত বেশি দাম নিচ্ছে, যা একদম প্রতারণা।

জনগণকে প্রতারণার হাত থেকে বাঁচাতে অক্সিজেনের দাম নির্ধারণের আহ্বান জানিয়েছেন ডা. জাফরুল্লাহ।

তিনি বলেন, ‘১ হাজার লিটার অক্সিজেনের জন্য আসলে খরচ হবে মাত্র ৭০ টাকা। অথচ অক্সিজেনের জন্য লাখ টাকার বিলও দেখেছিলাম। এজন্য সরকারের নৈতিক দায়িত্ব ও কর্তব্য হলো এসবের মূল্য স্থির না করে দিতে হবে। তা না হলে জনগণকে প্রতারণার শিকার হওয়া থেকে রক্ষা করা যাবে না।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh