মায়ের স্বপ্ন ছিল আমরা মানুষ হবো: ডিএসসিসি মেয়র

প্রকাশ | ১৪ আগস্ট ২০২০, ২২:৩৯ | আপডেট: ১৫ আগস্ট ২০২০, ০০:০১

আরটিভি নিউজ
ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

আমার মায়ের স্বপ্ন ছিল আমরা মানুষ হবো। সেই মানুষ হওয়ার সংগ্রামে আমরা এখনও লিপ্ত। জানি না কতটুকু মানুষ হতে পেরেছি। বললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ শুক্রবার (১৪ আগস্ট) বিকেলে নগর ভবনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত স্বাধীনতার মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, পরিবার-পরিজন এবং অন্যান্যদের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মেয়র তাপস বলেন, মা'র আশা ও স্বপ্ন পূরণ করতে পেরেছি কিনা জানি না। কিন্তু এই সংগ্রাম চলবে। যখনই যেই দায়িত্ব আমার উপর অর্পিত হয়েছে বা হবে, সেই দায়িত্ব সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথেই পালন করব। যাতে করে মা, বেহেশত থেকে কোন সময় মন খারাপ না করে বলে যে, তাপস তুই তো মানুষ হতে পারলি না।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, আমরা শুধু আমাদের পিতা-মাতাকেই হারায়নি, আমি আর আমার বড় ভাই শেখ পরশ, আমরা দীর্ঘ ২১ বছর আমাদের পিতা-মাতার হত্যাকারীদের বিচারও চাইতে পারিনি। খুনি-কুচক্রী মহল ২১ বছর বিচারের পথ রুদ্ধ করে রেখেছিল। শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী হলে বঙ্গবন্ধু- বঙ্গমাতাসহ আমাদের পিতা-মাতার হত্যাকারীদের বিচারের সুযোগ তৈরি হয়।

আলোচনা সভা শেষে ১৫ আগস্টে শাহাদাত বরণকারী সকল বীর শহিদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

এমকে