• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

এই মাসেই ডিএনসিসিতে মশার নতুন ওষুধ আসছে : মেয়র আতিক

আরটিভি নিউজ

  ১২ আগস্ট ২০২০, ১৪:৫০
এই মাসেই ডিএনসিসিতে মশার নতুন ওষুধ আসছে : মেয়র আতিক
মেয়র আতিকুল ইসলাম ।। ফাইল ছবি

মশা নিয়ে যখন রাজধানীর মানুষ অতিষ্ঠ। তখন এই মাসেই আসছে মশা নিধনে নতুন ওষুধ গ্র্যানিউলস। এমনটাই জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

আজ বুধবার (১২ আগস্ট) রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানান মেয়র।

এ আয়োজন করা হয় ঈদুল আজহায় কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করায় পরিচ্ছন্নতা কর্মীদের প্রতি সিটি করপোরেশনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ জানানোর জন্য।

অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, আগে মশার ওষুধ কেনায় বড় সিন্ডিকেট ছিল। আমরা সেই সিন্ডিকেট ভেঙে দিয়েছি। আমরা নতুন ধরনের গ্রানিউলস ওষুধ আনছি। যেখানেই পানি জমে আছে, সেখানে এ ওষুধ রেখে দিলে সেখানে আর এডিস মশা বংশবিস্তার করবে না। এ মাসের ২০ থেকে ২৫ তারিখের মধ্যে এ ওষুধ ডিএনসিসিতে চলে আসবে।

অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম বলেন, আগে পরিচ্ছন্নতা কর্মীদের মানুষই মনে করা হতো না। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলতেন, তারাও মানুষ। সবারই নিজ নিজ জীবন উন্নত করার স্বপ্ন দেখার অধিকার আছে। তাদের জন্য বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। তাদের সুন্দর জীবনযাপনের অধিকার রয়েছে।

সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদের জন্য বহুতল ভবন নির্মাণ কাজ চলছে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, পরিচ্ছন্নতা কর্মীদের জন্য ২২১ কোটি টাকা ব্যয়ে গাবতলীতে ১৫ তলা বিশিষ্ট চারটি ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। যেখানে ৪৮৪টি পরিবারের বাসস্থান নিশ্চিত হবে। প্রতিটি ফ্ল্যাটে দু’টি করে রুম এবং একটি করে টয়লেট থাকবে। তাদের ছেলে-মেয়েদের শিক্ষার জন্য বিদ্যালয় থাকবে। এরই মধ্যে সেখানে প্রাথমিক বিদ্যালয় নির্মাণের কাজও চলছে। সেখানে মন্দির, মসজিদ, গির্জা, প্যাগোডা সবই থাকবে।

এসএ/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের প্রথম স্মার্ট পার্কের উদ্বোধন
X
Fresh