• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চলছে ধর্মঘট, যানচলাচলে বাধা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ মার্চ ২০১৭, ০৯:২২

দুই বাস চালকের সাজার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে চলছে পরিবহন শ্রমিকদের ধর্মঘট। তাদের আন্দোলনে ঢাকা থেকে সব জেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ভোগান্তিতে পড়েছে সাধারণ জনগণ।

বুধবার ভোর থেকে রাজধানীর বাসস্ট্যান্ডগুলোতে অবস্থান নেয় শ্রমিকরা। তারা জোরপূর্বক গাড়ী চলাচলে বাধা তৈরি করছে। ঢাকা থেকে কোনো দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। কোনো পরিবহন আসেনি রাজধানীতে। আগের দিন (মঙ্গলবার) গুটি কয়েক সিএজিচালিত অটোরিকশা, ব্যক্তিগত গাড়ি রাস্তায় থাকলেও বুধবার সকাল থেকে তাও কমে গেছে।

বুধবার সকাল থেকে গাবতলী, মোহাম্মদপুর বাসস্ট্যান্ড, সায়দাবাদ, মহাখালী এলাকা থেকে কোনো বাস চলাচল করতে দিচ্ছে না শ্রমিকরা। কেউ গাড়ি নিয়ে বের হলে আটকে দেয়া হচ্ছে। সকালে রামপুরা-বাড্ডা এলাকায় সড়ক অবরোধ করে যানচলাচলে বাধা তৈরি করে শ্রমিকরা। এসময় তারা আইনশৃঙ্খলা বাহিনীকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ে তারা।

শ্রমিকদের ভাঙচুর থেকে বাঁচতে পারেনি অ্যাম্বুলেন্স বা ছাত্রছাত্রীদের বহনকারী গাড়িও। কোনো পরিবহন যাত্রী নিয়ে যেতে চাইলে চালককে মারধর করে যাত্রীদের নামিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় পরিবহন শ্রমিকদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ হয়েছে। এসময় তারা পুলিশ বক্স ও রেকারভ্যান জ্বালিয়ে দিয়েছে। পরে রাত ৯টার পর থেকে পরিবহন শ্রমিকদের সড়ক থেকে তুলে দিতে র‌্যাব ও পুলিশ যৌথভাবে অভিযান চালায়। বিপুলসংখ্যক তারা পুরো এলাকা ঘিরে অভিযান চালায়। টিয়ার সেল ও ফাঁকা গুলি ছুড়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা করে।

সড়ক দুর্ঘটনার দুই মামলায় ২ বাস চালককে যাবজ্জীবন ও ফাঁসির সাজা দেন আদালত। এর প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে ঢাকাসহ সারাদেশে ধর্মঘটের ডাক দেয় পরিবহন শ্রমিকরা। রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ করছে তারা।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh