• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ওসি প্রদীপসহ ৯ পুলিশ আদালতে

আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২০, ১৭:৪৪
OC Pradeep and Inspector Liaquat.
ওসি প্রদীপ ও ইনস্পেক্টর লিয়াকত।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার প্রধান আসামি লিয়াকতসহ আট আসামি আত্মসমর্পণ করার জন্য কক্সবাজার জেলা আদালতে হাজির হয়েছেন।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) বিকেল সোয়া ৪টার দিকে পুলিশের কয়েকটি গাড়িতে করে কঠোর নিরাপত্তায় আট আসামিকে আদালতে নেয়া হয়।

অন্যদিকে দুপুরে চট্টগ্রামের দামপাড়া বিভাগীয় পুলিশ হাসপাতালে থেকে প্রদীপ কুমার দাশকে গ্রেপ্তার করে সিএমপি পুলিশ। বিকেল ৫টার দিকে ওসি প্রদীপ কুমার দাশকেও নেয়া হয়েছে কক্সবাজার আদালতে। বর্তমানে কক্সবাজার আদালত চত্বরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার উপস্থিতি আছে। আসামিদের আদালতে আনার খবরে গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষ ভিড় করেছেন আদালত চত্বরে।

মেজর সিনহা হত্যা মামলায় বাহারছড়া চেকপোস্টের ইনচার্জ এস আই লিয়াকত হোসনকে ১ নম্বর ও প্রত্যাহারকৃত টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে ২ নম্বরসহ মোট ৯ পুলিশ সদস্যকে আসামি করা হয়। অন্যদের মধ্যে আছেন উপপরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিত, সহকারী উপপরিদর্শক (এএসআই) লিটন মিয়া, সহকারী উপপরিদর্শক (এএসআই) টুটুল, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল মামুন ও মোহাম্মদ মোস্তফা।

উল্লেখ্য, শুক্রবার (৩১ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা রাশেদ খান। এ ঘটনায় চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন ও নিরাপত্তা বিভাগ। একইভাবে তদন্তের স্বার্থে টেকনাফের বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত আলিসহ ১৬ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে টেকনাফ থানায় হত্যা মামলা হয়। বুধবার (৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে টেকনাফ থানায় মামলাটি রজু করা হয়। মামলা নম্বর সিআর: ৯৪/২০২০ইং/টেকনাফ। আদালতের নির্দেশে মামলাটি থানায় নথিভুক্ত করা হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
ফরিদপুরে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন
শিশু হত্যা মামলায় বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড 
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপি নেতা কারাগারে
X
Fresh