• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ধাওয়া পাল্টা ধাওয়ায় হরতাল পালিত

অনলাইন ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ১২:০৬

টিয়ারশেল ও জলকামান নিক্ষেপ, ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে শেষ হয়েছে বামদলগুলোর ডাকা আধাবেলার হরতাল।

মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর শাহবাগে হরতালের পিকেটারদের ওপর টিয়ারশেল ও জলকামান নিক্ষেপ করে পুলিশ। ধাওয়া, পাল্টা ধাওয়া হয়। এসময় আটক করা হয় ১০ পিকেটারকে।

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে সিপিবি ও বাসদসহ বাম দলগুলো রাজধানীতে আধাবেলার এ হরতালের ডাক দেয়।

সকাল থেকেই রাজধানীর কয়েকটি স্থানে হরতালের সমর্থনে মিছিল বের করে বামদলগুলো। শাহবাগ মোড়ে টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে রাখে তারা। পুলিশ অবরোধ তুলে নেয়ার অনুরোধ করলে অবস্থানে অনড় থাকেন হরতাল সমর্থকরা। এক পর্যায়ে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। সড়ক অবরোধকারীদের সরাতে পুলিশ টিয়ারশেল ও জলকামান ব্যবহার করে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার মিজানুর রহমান বলেন, পাশে দুটো হাসপাতাল আছে। সে কারণে আমরা তাদেরকে বারবার রাস্তা ছেড়ে দিতে বলেছি। তারা শোনেননি। পরে জনগণের ভোগান্তি কমাতে তাদের সরে যেতে বললে ইটপাটকেল মারে। এসময় পুলিশ টিয়ারশেল, জলকামান নিক্ষেপ করে। আটককৃতদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা করা হবে।

এরআগে সকাল ৬টা বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশ সমাজতাস্ত্রিক দল (বাসদ) পল্টন থেকে মিছিল বের করে। এছাড়া তোফখানা রোড থেকে গণতান্ত্রিক বাম মোর্চার মিছিল বের হয়। মিছিলগুলো পল্টন মোড় হয়ে গুলিস্তান, দৈনিকবাংলা মোড়, প্রেসক্লাব, বিজয়নগর মোড়ে ঘুরে ফের পল্টন মোড়ে আসে।

এসময় ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট, ছাত্র ফেডারেশনসহ বাম ছাত্র সংগঠনের কর্মীদের রাস্তায় টায়ারে আগুন জ্বেলে ও ইট ফেলে পিকেটিং করতে দেখা গেছে। এছাড়া ভোরবেলা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, আইবিএ, বিজনেস ফ্যাকল্টিতে হরতাল সমর্থকরা তালা লাগিয়ে দেয়।

এসজে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh