• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দুই দিনে ঢাকায় ২০ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ (ভিডিও)

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২০, ১৯:২৫

ঈদ উল আজহার দিন থেকেই কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করেছে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন। গেলো দুই দিনে ২০ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে বলে দাবি করেছে দুই সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

নির্ধারিত সময়ের মধ্যে কোরবানির সব বর্জ্য অপসারণ ও স্থানান্তর করতে সক্ষম হয়েছে দুই সিটি করপোরেশন। ঈদের দিন এবং পরের দিন (গত দুই দিনে) ঢাকার ১২৯ ওয়ার্ড থেকে ২০ হাজার ১৯৮ মেট্রিকটন বর্জ্য অপসারণ ও স্থানান্তর করা হয়েছে।

এর মধ্যে ডিএসসিসি থেকে ১১ হাজার ১৯৮ মেট্রিকটন এবং ডিএনসিসি থেকে ৯ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

সোমবার (৩ আগস্ট) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন জানান, দু’দিনে ডিএসসিসির ১১ হাজার ১৯৮ মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

তিনি বলেন, এছাড়া ঈদের তৃতীয় দিনেও অনেক স্থানে পশু কোরবানি দেওয়া হচ্ছে। সেখানেও বর্জ্যের সৃষ্টি হবে। আমরা সেগুলো অপসারণের জন্য মাঠে কাজ করছি। আশা করছি, আগামী ৮ ঘণ্টার মধ্যে সব বর্জ্য অপসারণ করতে সক্ষম হবো।

এদিকে,গত দুই দিনে ঢা‍কা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৫৪টি ওয়ার্ডে মোট ৯ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে। এসব বর্জ্য সংগ্রহের পর সেগুলো করপোরেশনের ট্রাকে করে আমিনবাজার ময়লার ভাগারে (ল্যান্ডফিল্ডে) স্থানান্তর করা হয়েছে।

এবিষয়ে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জোরেশোরে চলছে কারওয়ান বাজার সরিয়ে নেওয়ার কাজ (ভিডিও)
শপথ নিলেন কুমিল্লা ও ময়মনসিংহ সিটির মেয়র
গাবতলীতে পিকআপের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত, সড়ক অবরোধ
নগরবাসীর কাছে আমি কৃতজ্ঞ : মসিক মেয়র টিটু
X
Fresh