• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে আধাবেলার হরতাল চলছে

অনলাইন ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ০৮:১৩

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে সিপিবি ও বাসদসহ বাম দলগুলোর ডাকে রাজধানীতে আধাবেলার হরতাল চলছে।

সকাল থেকেই রাজধানীর কয়েকটি স্থানে হরতালের সমর্থনে মিছিল বের করে বামদলগুলো। শাহবাগ মোড়ে টায়ারে আগুন দিয়ে সড়ক অবরোধ করে রাখে তারা।

সকাল ৬টা বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশ সমাজতাস্ত্রিক দল (বাসদ) পল্টন থেকে মিছিল বের করে। এছাড়া তোফখানা রোড থেকে গণতান্ত্রিক বাম মোর্চার মিছিল বের হয়। মিছিলগুলো পল্টন মোড় হয়ে গুলিস্তান, দৈনিকবাংলা মোড়, প্রেসক্লাব, বিজয়নগর মোড়ে ঘুরে ফের পল্টন মোড়ে আসে। এদিকে, শাহবাগ এলাকায় মিছিল পিকেটিং করে প্রগতিশীল ছাত্র জোট।

এসময় ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট, ছাত্র ফেডারেশনসহ বাম ছাত্র সংগঠনের কর্মীদের রাস্তায় টায়ারে আগুন জ্বেলে ও ইট ফেলে পিকেটিং করতে দেখা গেছে। এছাড়া ভোরবেলা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, আইবিএ, বিজনেস ফ্যাকল্টিতে হরতাল সমর্থকরা তালা লাগিয়ে দেয়।

অন্যদিনগুলোর চে’ রাস্তায় পাবলিক ও ব্যক্তিগত পরিবহন চলাচল কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিক হচ্ছে যান চলাচল।

মঙ্গলবার সকাল ছ'টা থেকে দুপুর বারোটা পর্যন্ত এ হরতাল চলবে।

তবে দলগুলো বলছে, এসএসসি পরীক্ষাকেন্দ্র ও পরীক্ষার্থীরা হরতালের আওতামুক্ত থাকবে।

গেলো বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) দু'ধাপে সব ধরনের গ্যাসের দাম ২২.৭ শতাংশ হারে বাড়ানোর গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাসা-বাড়িতে গ্যাসের দাম ১ মার্চ থেকে এক চুলা ৭৫০ টাকা ও দু’চুলা ৮শ’ টাকা এবং ১ জুন এক চুলা ৯শ’ টাকা ও দু’চুলা ৯৫০ টাকা করা হয়েছে। এছাড়া, সিএনজি প্রতি ঘনমিটার ১ মার্চ থেকে ৩৮ টাকা ও ১ জুন থেকে ৪০ টাকা করা হয়েছে। বাণিজ্যিক খাতে প্রতি ইউনিট ১ মার্চ থেকে ১৪.২০ টাকা ও ১ জুন থেকে ১৭.০৪ টাকা করা হয়েছে।

এসজে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh