logo
  • ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

ঈদে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা বিশেষজ্ঞদের (ভিডিও)

  জাহিদ রহমান, আরটিভি নিউজ

|  ৩০ জুলাই ২০২০, ১৬:০৭ | আপডেট : ৩০ জুলাই ২০২০, ১৬:৫২
পশুরহাট আর ঈদ যাত্রার কারণে দেশে করোনা সংক্রমণ আরেক দফা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। গণপরিবহনে মানুষের ঢল আর পশুরহাটে স্বাস্থ্যবিধি নিয়ন্ত্রণে প্রশাসনকে কঠোর হওয়ার তাগিদ দিয়েছেন জাতীয় টেকনিক্যাল কমিটির সভাপতি প্রফেসর ডাক্তার শহিদুল্লাহ ও মেডিসিন বিশেষজ্ঞ এবিএম আব্দুল্লাহ্।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা না গেলে প্রয়োজনে ঢাকার হাট বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে হাট মনিটরিং কমিটি। পরিবহন মালিক সমিতিও বাড়তি গাড়ির প্রস্তুতি রেখেছে। 

রাজধানীসহ দেশের বিভিন্ন জেলার পশুরহাটে দেখা যায়, পশু আর ক্রেতা-বিক্রেতার সরব উপস্থিতি যেন কোরবানির হাটের স্বাভাবিক চিত্র। করোনাকালেও যার ব্যতিক্রম হয়নি। জেলা শহরের হাটগুলোতে স্বাস্থ্যবিধি রক্ষা না হলেও নির্বিকার প্রশাসন। যে আশঙ্কা আগেই করেছিল করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে গঠিত জাতীয় টেকনিক্যাল পরামর্শ কমিটি। 

তবে রাজধানীর চিত্র উল্টো, ক্রেতার অভাবে এখনো শূন্য হাট। তারপরও ঈদের আগ মুহূর্তে জনসমাগম বাড়লে কঠোর হওয়ার কথা বলছে তদারককারিরা। 

সংক্রমণ ছড়ানোর আরেক আশঙ্কার নাম ঈদ যাত্রা। গত ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের স্রোতে স্বাস্থ্যবিধি রক্ষার আহ্বান খরকুটোর মতো ভেসে যায়। যার ফলস্বরূপ ঈদের পর সারা দেশে সংক্রমণ ছড়ায় ব্যাপক হারে। কিছুটা পরিবর্তিত পরিস্থিতিতে এবার গণপরিবহনে স্বাস্থ্যবিধি রক্ষার পরিকল্পনা নিয়েছে পরিবহন মালিক সমিতি।

গত ঈদের মতো সংক্রমণ যেন ছড়িয়ে পরতে না পারে, সে জন্য প্রশাসনকে আগে থেকেই কঠোর হওয়ার তাগিদ দিয়েছেন বিশেষজ্ঞরা। সংক্রমণ প্রতিরোধে আগের ভুল থেকে শিক্ষা নিয়ে কার্যকর পদক্ষেপ নেয়ার তাগিদ দিয়েছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন : করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে: কাদের


পি
 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়