logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

দেশে করোনায় মৃত ২৩৫৮ জন পুরুষ, নারী ৬৪২

আরটিভি নিউজ
|  ২৮ জুলাই ২০২০, ১৪:৫৪ | আপডেট : ২৮ জুলাই ২০২০, ১৫:২৯
Coronavirus, infected, dead, healthy, Bangladesh, mortality rate
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ফাইল ছবি।
করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে উদ্বেগ কমছে না। গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৫ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার। গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৬, নারী ৯ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট ২৩৫৮ জন পুরুষ মারা গেছেন, নারী মারা গেছেন ৬৪২ জন। শনাক্ত বিবেচনায় ৭৮ দশমিক ৬০ শতাংশ পুরুষ, ২১ দশমিক ৪০ শতাংশ নারী মারা গেছেন। 

আজ মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে মোট মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১৪৪৪ জন, চট্টগ্রামে ৭৩১, রাজশাহীতে ১৭৭, খুলনায় ২১২, বরিশালে ১১৫ জন, সিলেটে ১৪৪, রংপুরে ১১৩ জন, ময়মনসিংহে ৬৪ জন মারা গেছেন। 

দেশে মোট মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে ১৮ জন, ১১ থেকে ২০ বছর বয়সী বছরের মধ্যে ৩০ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী বছরের মধ্যে ৮৪ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী বছরের মধ্যে ২০০ জন,  ৪১ থেকে ৫০ বছর বয়সী বছরের মধ্যে ৪২৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী বছরের মধ্যে ৮৬৯ জন, ৬০ বছরের বেশি বয়স্ক বছরের মধ্যে ১৩৭৪ জন মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৯০৭ জন। শনাক্তের হার ২৩ দশমিক ২৮ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্তের হার ২০ দশমিক ১৫ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ২৯ হাজার ১৮৫ জনে। এদিকে আরও ১৭৩১ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১ লাখ ২৭ হাজার ৪১৪ জন সুস্থ হলেন। সুস্থতার হার ৫৫ দশমিক ৫৯ শতাংশ। মৃতের হার ১ দশমিক ৩১ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১০ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১৩ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৪ জন মারা গেছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আরও পড়ুন:

জিএ  

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৭৪৫২৫ ১৫৭৬৩৫ ৩৬২৫
বিশ্ব ২১৩৮৩৯৭৯ ১৪১৬৬৫৯১ ৭৬৪০৫১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়