• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনায় ৬১ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৪ হাজার

আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২০, ২০:১৮
61 policemen killed in Corona
ছবি সংগৃহীত

বাংলাদেশ পুলিশের মোট ১৪ হাজার ১৮৩ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশ সদস্যরা। আর সর্বশেষ শনিবার (২৫ জুলাই) বিকেলের তথ্য অনুযায়ী, চলমান করোনাযুদ্ধে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ৬১ সদস্য মারা গেছেন।

করোনায় আক্রান্তদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপির ২ হাজার ৫৭১ সদস্য রয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় আজ (শনিবার) পর্যন্ত ১১ হাজার ৩১৪ পুলিশ সদস্য সুস্থ হয়েছেন। পুলিশে এ পর্যন্ত মোট ৪ হাজার ৪২৩ সদস্য করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে আছেন ১৫ হাজার ২৯ কর্মকর্তা।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, ‘মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররা বিভিন্ন ইউনিটে গিয়ে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে।’

উল্লেখ্য, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
আমিরাতে বন্যা : ৩ ফিলিপাইন নাগরিকের মৃত্যু
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
X
Fresh