• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশের কোন জেলায় কতজন আক্রান্ত?

আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২০, ১৭:৩২
How many people are affected in any district of the country?
দেশের কোন জেলায় কতজন আক্রান্ত?

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৫৪৮ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫ জন। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮৩৬ জন।

শুক্রবার (২৪ জুলাই) দুপুরে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রাম বিভাগের ছয়জন, খুলনা বিভাগের ছয়জন, সিলেট বিভাগের চারজন, রংপুর বিভাগের চারজন, বরিশাল বিভাগের তিনজন এবং রাজশাহী বিভাগের একজন। মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী সাতজন। এদের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব আটজন, ষাটোর্ধ্ব ১৩ জন, সত্তরোর্ধ্ব চারজন, ৮০ বছরের বেশি বয়সী তিনজন, ৯০ বছরের বেশি বয়সী একজন এবং শতবর্ষী একজন ছিলেন।

পিসিআর-ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে ডা. নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৩৬১টি নমুনা সংগ্রহ করা হয় এবং পরীক্ষা করা হয় ১২ হাজার ২৭টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১০ লাখ ৯১ হাজার ৩৪টি। নতুন পরীক্ষা করা নমুনায় করোনা ধরা পড়েছে দুই হাজার ৫৪৮ জনের। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই লাখ ১৮ হাজার ৬৫৮ জনে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৫ জনের। ফলে ভাইরাসটিতে মোট মারা গেছে দুই হাজার ৮৩৬ জন। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৭৬৮ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ২০ হাজার ৯৭৮ জনে।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো- ঢাকা ৫২,১১০, চট্টগ্রাম ১২,৯২৭, নারায়ণগঞ্জ ৫,৭৯৫, বগুড়া ৪,৩১১, কুমিল্লা ৪,১৬৭, গাজীপুর ৪,০৩৯, সিলেট ৩,৭৮৭, খুলনা ৩,৭৩৭, ফরিদপুর ৩,৫৯৩, কক্সবাজার ৩,১১২, নোয়াখালী ২,৮৩৯, মুন্সীগঞ্জ ২,৫০৩, রাজশাহী ২,৪২৯, ময়মনসিংহ ২,০৫২, কিশোরগঞ্জ ১,৮৭৯, নরসিংদী ১,৭৯০, বরিশাল ১,৬৮৬, চাঁদপুর ১,৫৭০, ব্রাহ্মণবাড়িয়া ১,৫০৯, যশোর ১,৪২৬, সুনামগঞ্জ ১,২৭৮, টাঙ্গাইল ১,২৭১, লক্ষ্মীপুর ১,২৫৬, কুষ্টিয়া ১,২৩৫, সিরাজগঞ্জ ১,১৮০, গোপালগঞ্জ ১,১৫৮, হবিগঞ্জ ১,০৫৫, মাদারীপুর ১,০৩৯, ফেনী ১,০২৯, রংপুর ৯৮৩, পটুয়াখালী ৮৯৩, নওগাঁ ৮৪৪, শরীয়তপুর ৮৪৩, মানিকগঞ্জ ৮৪০, মৌলভীবাজার ৮৩৯, রাজবাড়ী ৮১৪, জামালপুর ৭৬৮, পাবনা ৭২৪,দিনাজপুর ৬৭৫, ঝিনাইদহ ৬৬৪, জয়পুরহাট ৬৫৬, নেত্রকোনা ৬০০, সাতক্ষীরা ৫৪৭, নড়াইল ৫২৪, বরগুনা ৫১১, রাঙ্গামাটি ৫১১, বান্দরবান ৫০৭, ভোলা ৪৭১, চুয়াডাঙা ৪৪৬, বাগেরহাট ৪৩৩, খাগড়াছড়ি ৪১৪, নাটোর ৩৮৭, নীলফামারী ৩৫৩, চাঁপাইনবাবগঞ্জ ৩১৮, গাইবান্ধা ২৮৮, শেরপুর ২৬৭, ঝালকাঠী ২৪২, পিরোজপুর ২১৮, ঠাকুরগাঁও ২০৬, কুড়িগ্রাম ১৪৯, পঞ্চগড় ১৪৬, মেহেরপুর ১৩৭ ও লালমনিরহাট ১২৬ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ঠিক তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরও পড়ুন: রাজধানীর কোন এলাকায় আক্রান্ত কত?


পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা
X
Fresh