• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভালোবাসা দৌড়ের উপর

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:১৬

সময়টা ছিল ২০০৭ সাল। মফস্বল থেকে স্কুলের পাঠ চুকিয়ে ঢাকায় একটা প্রাইভেট কলেজে ভর্তি হয়েছি। ঢাকায় নতুন, তাই ঠাই নিতে হয়েছিল কলেজ হোস্টেলে। কলেজে ক্লাস করতাম, অবসর সময়ে হোস্টেলে গল্পের বই আর লুকিয়ে যে মোবাইল ফোনটা ব্যবহার করতাম সেটাতে এফএম রেডিও শুনে সময় কাটতো।

গল্পের বই বলতে তখন তিন গোয়েন্দা পড়ার নেশাটা ছিল চরমে। তিন গোয়েন্দার ১ থেকে ১০২ ভলিউম পর্যন্ত সংগ্রহে ছিল আর নতুন বই বের হওয়ার সাথে সাথে কিনে পড়া শুরু করতাম। আমার ভালোবাসার গল্পটা শুরু এই তিন গোয়েন্দা বই এর মাধ্যমেই। তখন তিন গোয়েন্দায় চিঠি পাঠানো যেত। সেবা প্রকাশনীর ঠিকানায় চিঠি পাঠালে যার লেখাটা ভালো হতো নতুন ভলিউমের পেছনে সেটা ছাপানো হতো নাম-ফোন নম্বরসহ।

একদিন আমিও চিঠি লিখলাম কিন্তু ছদ্মনামে এবং সেই চিঠিটা ছাপানো হলো ফোন নম্বরসহ তিন গোয়েন্দার ভলিউম ১০৩ এ। একদিন বিকেলে আনমনে বই পড়ছি হঠাৎ মোবাইলে একটা এসএমএস আসলো ‘তুমি আমার বন্ধু হবে?, জেরিন’! সেই থেকে শুরু এসএমএস চালাচালি তারপর একটু একটু ফোনে কথা এবং সব শেষে প্রেম।

মনে আছে ২০০৭ সালের আগস্টের ৩ তারিখ রাতে জেরিন আমাকে প্রপোজ করেছিল। যদিও তখন পর্যন্ত কেউ কাউকে দেখি নাই। ওহ! আরেকটা কথা বলে নিই এই ৩ সংখ্যাটা আমাদের জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে ছিল। সেটা কীভাবে পুরু গল্পটা পড়লেই বুঝতে পারবেন। যাইহোক, আগস্টের ৩ তারিখ থেকেই আমাদের প্রেমের শুরু। ও আমাকে মজা করে স্পাইডার ড্রাকুলা বলে ডাকতো আর আমি ভ্যাম্পেয়ার বলে ডাকতাম। কত রাত লুকিয়ে লুকিয়ে ফোনে কথা বলে পার করেছি তার ইয়ত্তা নেই। প্রথম প্রেম! প্রথম ভালোলাগা বলে কথা। তখন ওর কোনো মোবাইল ফোন ছিল না তার আম্মুর ফোন দিয়ে লুকিয়ে লুকিয়ে কথা বলতো। সেই সময়ে ক্লাস নাইনের একটা মেয়ের মোবাইল ফোন না থাকাটাই স্বাভাবিক ছিল। কিছু মজার সংকেত ছিল একটা মিসড কল মানে এখন এসএমএস চালাচালি হবে, দুইটা মিসড কল মানে সে আমাকে মিস করছে আর তিনটা মিসড কল মানে এখন ফোনে কথা বলা যাবে।