• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ব্রাজিল দলে এভারটনের তরুণ তুর্কি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ আগস্ট ২০১৮, ১৪:২১ | আপডেট : ২৮ আগস্ট ২০১৮, ১৮:৩৯
আগামী মাসে আমেরিকা ও এল সালভাদরের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অংশ নিচ্ছে ব্রাজিল। এই দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। এতে নতুন চমক হিসেবে দেখা যাবে রিচার্লিসনকে। ইনজুরির কারণে পেড্রো দলে না থাকায় এভারটনের এই ফরোয়ার্ডকে দলে ভিড়িয়েছে নির্বাচকরা।

চলতি মৌসুমেই ইংলিশ ক্লাব ওয়াটফোর্ড থেকে এভারটনে ৩৫ মিলিয়ন পাউন্ডে পাড়ি জমিয়েছেন রিচার্লিসন। তিন ম্যাচে সমান সংখ্যক গোল করে নিজের জাত চিনিয়েছেন। আর তাই ২১ বছর বয়সী এই তরুণ প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন।

সেলেকাওদের অনূর্ধ্ব-২০ দলের জার্সিতে দশটি ম্যাচ খেলেছেন রিচার্লিসন। করেছেন তিনটি গোল। সব ঠিক থাকলে আগামী মাসেই জাতীয় দলে অভিষেক হতে পারে বলে জানিয়েছে ব্রাজিলিয়ান গণমাধ্যমগুলো।

৮ সেপ্টেম্বর বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় আমেরিকার মুখোমুখি হবে ব্রাজিল। এরপর ১২ সেপ্টেম্বর বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায় এল সালভাদরের মুখোমুখি হবে তারা।

কোচ তিতের গড়া নতুন এই স্কোয়াডে আরও রয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেড ও আন্দ্রে পেরেইরা। বার্সার নতুন বিস্ময় আর্থার। রাশিয়া বিশ্বকাপের পর দল থেকে বাদ পড়েছেন মার্সেলো ও গাব্রিয়েল জেসুস।


প্রীতি ম্যাচের জন্য ব্রাজিল স্কোয়াড

গোলরক্ষক 

অ্যালিসন বেকার, নেতো, হুগো।

ডিফেন্ডার 

আলেক্স সান্দ্রো, দেদে, ফ্যাবিনহো, ফ্যাগনার, ফেলিপে, ফিলিপে লুইজ, মারকুইনহস, থিয়াগো সিলভা।

মিডফিল্ডার 

আন্দ্রেস পেরেইরা, ফ্রেড, আর্থার, ফিলিপে কুতিনহো, ক্যাসেমিরো, লুকাস পাকুয়েতা, রেনাতো অগাস্তো।

ফরোয়ার্ড 

ডগলাস কস্তা, এভারটন, রবার্তো ফিরমিনো, নেইমার, রিচার্লিসন, উইলিয়ান। 

ওয়াই/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়