পরিশ্রমের কমতি নেই আশরাফুলের (ভিডিও)

প্রকাশ | ১৩ আগস্ট ২০১৮, ১৬:৫৬ | আপডেট: ১৩ আগস্ট ২০১৮, ১৭:৫২

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

‘এই দিনটার জন্যই আসলে পাঁচটা বছর অপেক্ষা করছিলাম যে কবে আমার সব নিষেধাজ্ঞা উঠে যাবে। যদিও আমি শেষ দুই বছর যাবত ফ্রাস্ট-ক্লাস ও লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছি। কিন্তু ইন্টারন্যাশনাল এবং বিপিএলে খেলার জন্য ১৩ আগস্ট ২০১৮ শেষ সময় ছিল। আল্লাহর রহমতে এই দিনটা শেষ হল। তো আবার আমি সিলেকশনের জন্য এবেল হব বিপিএল ও বাংলাদেশ টিমে খেলার জন্য। শেষ দুই বছর ফিটনেসের জন্য অনেক কাজ করেছি, বিশেষ করে আমি বলব যে শেষ দুই মাসে আমার আট থেকে নয় কেজি ওজন কমেছে। আমি মনে করি ফিটনেস লেভেলও আগের থেকে অনেক ভালো।

অবশ্যই বাংলাদেশ দলে খেলব এই স্বপ্ন পাঁচ বছর আগেও ছিল যে বাংলাদেশের হয়ে খেলবো। আমি আশা করি যে এবারের ফার্স্ট-ক্লাস সিজনটা এবং ডমেস্টিক সিজনটা অনেক ভালো যাবে ইনশাআল্লাহ। ডমেস্টিক প্রিমিয়ার লিগ বিশেষ করে ঢাকা প্রিমিয়ার লিগটা ভালো হয়েছিল।

এই দিনটায় আব্বা থাকলে অনেক বেশি খুশি হতেন। তিনি মারা গেছেন দুই বছর হল। উনাকে মিস করছি।
-------------------------------------------------------
আরও পড়ুন  : আশরাফুলের নিষেধাজ্ঞা উঠলো
-------------------------------------------------------

আমি বলব যে ক্রিকেট বোর্ডে সবাই আমাকে প্রচুর সাপোর্ট করেছে। বোর্ড প্রেসিডেন্ট থেকে শুরু করে নির্বাচকরা সমর্থন দিয়েছেন শেষ পাঁচটা বছর। আমি সবার কাছে কৃতজ্ঞ।

আমি আসলে ভাগ্যবান যে, দেশে এবং দেশের বাইরে আমার যে ভক্তরা আছে তারা অনেক সমর্থন দিয়েছে পাঁচটা বছর আমি কবে ফিরে আসবো। আমি তাদের জন্য হলেও আবার বাংলাদেশ টিমে খেলব ইনশাআল্লাহ।

সামনে যেহেতু বিশ্বকাপ, আমার স্বপ্ন আছে যে এই স্কোয়াডে ঢুকতে হলে যা যা করণীয় ফিটনেস লেভেল, ঢাকা প্রিমিয়ার লিগ, বিপিএল, ন্যাশনাল লিগ, বিসিএল যে লেভেলেই খেলি ভালো পারফরম্যান্স করতে চাই। তাহলে হয়তো আমার সিলেকশনটা ইজি হবে।

আমার জন্য দোয়া দোয়া করবেন’।

কথাগুলো বলছিলেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম পোস্টার বয় মোহাম্মদ আশরাফুল। আন্তর্জাতিক ক্রিকেটের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান ক্রিকেটের সঙ্গে পাঁচ বছরের বিচ্ছেদ শেষ হল আজ। তিনি আবারও ফিরবেন তার চিরচেনা জগতে।

‘শের ই বাংলা স্টেডিয়াম’ যে মাঠের আলো বাতাসে বেড়ে ওঠা আশরাফুলের। সেই মাঠেই গত পাঁচ বছরে আশরাফুলের বিচরণ ছিল শব্দহীন।

বছরের হিসেবে পাঁচ বছর বলা যতটা সহজ, দিনের হিসেবে সেটা ১৮২৫ দিন। এই দিনগুলো কিভাবে কেটেছে আশরাফুলের সেটা শুধু তিনিই জানেন।

এমন দুঃসহ যাপনের ভেতরও স্বপ্ন দেখে গেছেন ক্রিকেটে ফেরার। মুক্তি মেলার অপেক্ষায় ছিলেন ২০১৮ সালের ১৩ আগস্টের।

দিন যাওয়ার সঙ্গে বেড়েছে বয়স। ৩৩ পেরিয়ে পা দিয়েছেন ৩৪ বছরে। গত পাঁচ বছর আগের বাংলাদেশ দল আর এখনকার বাংলাদেশের পার্থক্যটা যে আকাশ-পাতাল তফাৎ সেটা আশরাফুল নিজেও জানেন। দলে ফেরাটা যে কতটা চ্যালেঞ্জের হবে সেটাও মানেন।

তবুও কি চেষ্টার কমতি থাকবে কার্ডিফে অস্ট্রেলিয়া জয়ের নায়কের! জাতীয় দলে ফেরার আকাঙ্ক্ষা নিয়েই এখন আশরাফুলের অবস্থান ইংল্যান্ডে।

লন্ডনে কিয়া ওভাল গ্রাউন্ডের ক্লাবে চলছে জোর প্রস্তুতি। বাংলাদেশের সাবেক অনুর্ধ্ব-১৯ দলের কোচ শাহিদুল ইসলাম রতনের তত্ত্বাবধানে আছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

সম্প্রতি জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, এই মুহূর্তে জাতীয় দলের ফেরার মতো কোনও অবস্থানে নেই আশরাফুল। আশরাফুলও দ্বিমত নন নান্নুর সঙ্গে।

নিজের কাজ করে যাচ্ছেন নীরবে। লক্ষ্য ঘরোয়া লিগে নিজেকে তুলে ধরা, লক্ষ্য ২০১৯ বিশ্বকাপে খেলার সুযোগ করে নেয়া।



আরও পড়ুন  :

 

এমআর/এএ/ এমকে