• ঢাকা বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫

সাকিবের অস্ত্রোপচার কবে?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ আগস্ট ২০১৮, ১৯:৫৯ | আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ২১:২২
সাকিবের অস্ত্রোপচার কবে? এই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে টাইগার ক্রিকেটের সমর্থকদের মনে। ক্যারিবীয় দ্বীপে সফল মিশন শেষে আজ সকালে দেশে ফিরেছে বাংলাদেশ দল।

দলের সাথে ফিরেছেন সাকিবও। যদিও সাকিবের ফেরার কথা ছিল না যুক্তরাষ্ট্র থেকে। কিন্তু চোট সমস্যা তো সমাধান করতে হবে। তাই মূলত দেশে ফেরা।

পুরনো চোটের ব্যথা নিয়ে খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। ক্যারিবীয় সিরিজ শুরুর আগে যুক্তরাষ্ট্রে নিয়েছিলেন ব্যথানাশক ইনজেকশন।

-------------------------------------------------------
আরও পড়ুন : এশিয়া কাপ খেলার সম্ভাবনা ক্ষীণ সাকিবের
-------------------------------------------------------

ইনজেকশন নিয়ে আর কত। সাকিব ব্যথা মুক্ত হতে চান লম্বা সময়ের জন্য। তাই করাতেই হবে অপারেশন। এছাড়া কোনও পথ নেই টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের।

আজ সকালে সাকিব গণমাধ্যমকে জানান, আমরা সবাই জানি যে সার্জারি করাতে হবে।  এ নিয়ে আলোচনা হচ্ছে। কোথায় করলে, কবে করলে ভালো হয়। তবে আমি মনে করি যত তাড়াতাড়ি সম্ভব অপারেশন করে ফেলা ভালো। খুব সম্ভবত এশিয়া কাপের আগেই হবে। এশিয়া কাপের আগে হওয়া উচিত। আমি চাই না পুরোপুরি ফিট না হয়ে সেখানে খেলতে। এভাবে যদি চিন্তা করি তবে এশিয়া কাপের আগেই হবে।

কিন্তু দল আসতে না আসতেই হোটেল ওয়েস্টিনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন প্রধান কোচ স্টিভ রোডস সহ বোর্ড কর্মকর্তাদের নিয়ে বসেন গত সিরিজ নিয়ে আলোচনায়।

এই আলোচনায় উঠে আসে গত সিরিজের বিভিন্ন ভুলগুলো সহ ক্রিকেটারদের আচরণগত বিভিন্ন সমস্যা। আলোচনা হয় আসন্ন এশিয়া কাপ সহ সাকিবের অস্ত্রোপচার নিয়ে।

সভা শেষে সাকিবকে নিয়ে পাপন বলেন, সাকিব দলের অন্যতম প্রধান খেলোয়াড়। সামনে এশিয়া কাপ। এখানে তাকে অনেক প্রয়োজন আমাদের। আমি মনে করি সাকিব এশিয়া কাপের পর অর্থাৎ জিম্বাবুয়ে সিরিজের আগে করলে ভালো হয়। তখন তাঁর জায়গায় নতুন কাউকে খেলানো যাবে। আমি আগামী দুই-একদিনের মধ্যে সাকিবের সাথে কথা বলব। ওর মতামত নেয়াটাও জরুরী।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে জিম্বাবুয়ে আর শ্রীলঙ্কাকে নিয়ে হওয়া ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে চোটে পড়েন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

আরও পড়ুন : 

এমআর/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়