• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

মাশরাফিকে ছাড়িয়ে গেলেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ আগস্ট ২০১৮, ২০:১৯ | আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ২০:৪০
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি বছরের আসরে খেলে বাঁ-পায়ে চোট পাওয়ায় মুস্তাফিজুর রহমান খেলতে পারেননি আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। দলের সঙ্গে থাকা হয়নি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে।

লম্বা সময় ধরে পর্যবেক্ষণে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফিজিওদের তত্ত্বাবধানে। নিজেকে তৈরি করছিলেন দলে ফেরার জন্য।

বাংলাদেশ দল যখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলছিল, মুস্তাফিজ তখন বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ওয়ানডে খেলছিল শ্রীলঙ্কার বিপক্ষে। এখানে খেলে ফিটনেসের পরীক্ষায় পাস করে ওয়ানডে সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ রওয়ানা করেন এই কাটার-মাস্টার।

তিন ওয়ানডে মিলে মুস্তাফিজ নেন ৫ উইকেট। ওয়ানডেতে ফেরাটা দারুণই ছিল বলা যায় এই বাঁহাতি পেসারের।

---------------------------------------------
আরও পড়ুন : অপুর হাতে ২৫টি সেলাই!
---------------------------------------------

এরপর সেন্ট কিটসে শুরু হয় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ওয়ানডে সিরিজ খেলে ছুটি অধিনায়ক মাশরাফি মুর্তজার। কেন না, গত বছরের ৬ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে অবসরে যান টি-টোয়েন্টি ক্রিকেট থেকে। অবসরে যাওয়ার আগে ৫৪ ম্যাচে মাশরাফি নেন ৪২টি উইকেট।

আজ সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফ্লোরিডায় তৃতীয় ও শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয় বাংলাদেশ।

এই ম্যাচে মুস্তাফিজ নেন ৩ উইকেট। সিরিজের প্রথম দুই ম্যাচে পান আরও পাঁচ উইকেট। সবমিলে মোট ৮টি উইকেট পান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে।

আর এতেই ২২ বছর বয়সী এই পেসার ছাড়িয়ে যান মাশরাফি বিন মুর্তজাকে। মুস্তাফিজের এখন ২৭ ম্যাচে মোট উইকেট ৪৩টি। ৪৪ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন আব্দুর রাজ্জাক। এক নম্বরে আছেন সাকিব আল হাসান। তাঁর সংগ্রহ ৬৯ ম্যাচে ৮০ উইকেট।

আরও পড়ুন : 

এমআর/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়