• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

অজিদের প্রধান কোচ ও নির্বাচক ল্যাঙ্গার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ জুলাই ২০১৮, ১৭:৫৩ | আপডেট : ২৭ জুলাই ২০১৮, ১৮:০০
নির্দিষ্ট একটা জায়গায় স্থির হয়ে দাঁড়াতে পারছে না ক্রিকেট অস্ট্রেলিয়া। জায়গা পরিবর্তন করে যদি স্থির হওয়া যায় তাতে ক্রিকেট অস্ট্রেলিয়ারই লাভ। অধিনায়ক, কোচ, নির্বাচক সব ক্ষেত্রেই এসেছে পরিবর্তন।

অস্ট্রেলিয়া ক্রিকেটের ভিত নেড়ে দেয়ার কাজটা করেছিলেন স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার। ভালোমতোই চলছিল সব। কিন্তু বিপত্তিটা বাঁধলো দক্ষিণ আফ্রিকার কেপটাউনে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওই টেস্টে অধিনায়ক ছিলেন স্টিভ স্মিথ। সহ-অধিনায়ক ছিলেন ডেভিড ওয়ার্নার। বল টেম্পারিং করেছিল বেন ক্রাফট।

এর পরই এক বছরের নিষেধাজ্ঞা আসে স্মিথ আর ওয়ার্নারের উপর। ছয় মাসের নিষেধাজ্ঞায় পড়ে ক্রাফট। দায় মাথায় নিয়ে পদত্যাগ করেন দলের প্রধান কোচ ড্যারেন লেহম্যান। যদিও এসবে জড়িত ছিল না লেহম্যান।

এরপরই অস্ট্রেলিয়া ক্রিকেটে আসে ব্যাপক পরিবর্তন। আসে নতুন কোচ। নতুন অধিনায়ক।

প্রধান কোচের দায়িত্বে দেয়া হয় সাবেক অজি ক্রিকেটার জাস্টিন ল্যাঙ্গারকে।

প্রধান কোচের পাশাপাশি ল্যাঙ্গারের কাঁধে পড়ল আরেক গুরু দায়িত্ব। এখন থেকে তাকে প্রধান নির্বাচকের দায়িত্বও পালন করতে হবে। যদিও সেটা টি-টোয়েন্টি দল নির্বাচনের ক্ষেত্রে।

ক্রিকেট অস্ট্রেলিয়া আজ শুক্রবার এক বিবৃতিতে জানায়, জাস্টিন ল্যাঙ্গারকে শুধু টি-টোয়েন্টি দলের প্রধান নির্বাচকের দায়িত্ব দেয়া হয়েছে। তিনি ওয়ানডে ও টেস্ট দলের সহকারী নির্বাচক হিসেবে থাকবেন।

এছাড়াও ওয়ানডে আর টেস্ট দলের প্রধান নির্বাচক ট্রেভর হনস ও গ্রেগ চ্যাপল সাহায্য করবেন ল্যাঙ্গারকে।

এমআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়