• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

ফিক্সিং অভিযোগে ক্ষুব্ধ ম্যাক্সওয়েল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ জুলাই ২০১৮, ১৭:৪২ | আপডেট : ২৪ জুলাই ২০১৮, ১৭:৪৯
আল জাজিরা টিভিতে ম্যাচ ফিক্সিং নিয়ে করা প্রতিবেদনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন অস্ট্রেলিয়ান হার্ড-হিটার ব্যাটসম্যান গ্ল্যান ম্যাক্সওয়েল।

ক্রীড়া বিষয়ক দুর্নীতি নিয়ে করা ওই প্রতিবেদনটি গত মে মাসে প্রকাশ করে আরব ভিত্তিক টিভি চ্যানেলটি। সেখানে উঠে আসে ক্রিকেট ম্যাচ কিভাবে পাতানো হয়।

আল জাজিরার ওই প্রতিবেদনে কয়েকটি নির্দিষ্ট ম্যাচের কথাও উঠে আসে। যার মধ্যে রয়েছে অস্ট্রেলিয়া-ভারত ম্যাচের কথাও।

সেখানে বলা হয় ভারতের রাচিতে অনুষ্ঠিত ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে অস্ট্রেলীয় দুইজন ব্যাটসম্যান জুয়াড়িদের বেঁধে দেয়া নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট রান আসে।

আল জাজিরায় দেয়া তথ্য অনুযায়ী, ওই নির্দিষ্ট সময়ে যে দুজন উইকেটে ছিলেন তার মধ্যে ভিডিওতে একজন গ্ল্যান ম্যাক্সওয়েল প্রায় সুস্পষ্ট।

আল জাজিরায় ভারতীয় ফিক্সার আল মুনাওয়ারের দেয়া দুই নামের সঙ্গেও নাকি ম্যাক্সওয়েলের নাম আসে। তবে সেটা প্রচারে করা হয়নি।

দুঃখের বিষয় ওই ম্যাচেই টেস্টে নিজের প্রথম শতক হাঁকান। ম্যাক্সওয়েলের দুঃখটা টা এখানেই। প্রথম শতকেই কিনা কালি পড়ে গেল।

‘আমি প্রথমে শুনে কষ্ট পেয়েছিলাম। কষ্ট না পাওয়ারও কোনো কারণ ছিল না। যে ম্যাচকে ঘিরে আমার অনেক স্মৃতি। যে ম্যাচে আমি প্রথম শতক পেয়েছি, ওই ম্যাচ নিয়েই কিনা কথা উঠেছে।’

অস্ট্রেলীয় একটি রেডিওতে দেয়া সাক্ষাৎকারে ম্যাক্স আরও বলেন, ওখানে যা বলা হয়েছে তার কোনও সত্যতা নাই। আমার ক্যারিয়ারের প্রথম শতককে নিয়ে কেলেঙ্কারি করা কখনোই ঠিক হয়নি।

এ নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে আল জাজিরা চ্যানেলকে তখনই নোটিশ দেয়া হয় যাতে তাদেরকে বিস্তারিত জানানো হয়।

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়