• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

ওয়ালশের মাঠে ঘুরে দাঁড়াতে পারবে বাংলাদেশ?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ জুলাই ২০১৮, ১৮:২৬
প্রথম ম্যাচে যেভাবে খেলেছে বাংলাদেশ তা দুঃস্বপ্নের মতো। এতটা বাজে ভাবে হার কখনও মেনে নেয়ার মতো না যে সেটা দলের সবাই স্বীকার করে নিয়েছে ম্যাচ শেষে।

দলের সবার এমন বাজে পারফরম্যান্সের ফল ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড গড়া জয়। অ্যান্টিগা টেস্টের প্রথম দিনে। ক্যারিবীয়দের পাশাপাশি সাকিব আল হাসান নেতৃত্বাধীন দলটিও রেকর্ড গড়েছিল দ্বিতীয় দ্রুততম সময়ে (১১২ বল) প্রথম ইনিংসে ৪৩ রানে অল আউট হয়ে লজ্জার রেকর্ডে নাম লেখায় তারা।

উইকেটে ঘাস ছিল। বাউন্স আর পেস বান্ধব উইকেট বাংলাদেশের জন্য খুব একটা উপযোগী না। বলা যায় এখানেই বালুর বাঁধের মত ভেঙে পড়েছিল টাইগারদের ব্যাটিং লাইন-আপ। অ্যান্টিগার সেই দুঃসহ স্মৃতি ভোলার সুযোগ এসেছে বাংলাদেশ দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশের ঘরের মাঠে। এ মাঠে খেলেই বেড়ে উঠেছিলেন ক্যারিবীয় ক্রিকেটের এই মহাতারকা।

ওয়ালশ নিশ্চয় জানেন কিভাবে খেলতে হবে এখানে। জ্যামাইকার স্যাবাইনা পার্কের উইকেটে যে ঘাস থাকছে এটা আপাতত নিশ্চিত। ঘাস ছিল অ্যান্টিগার উইকেটেও। তবে কি এখানেও ভরাডুবি ঘটবে বাংলাদেশ ব্যাটিং লাইন-আপের?

এমন প্রশ্নে জ্যামাইকার একটি গণমাধ্যমে দেয়া সাক্ষাতকারে ওয়ালশ বলেন, হ্যাঁ, ওদের আমি বলেছি এই ম্যাচটা উপভোগ করতে। ছেলেদের বলেছি এটা পেস স্বর্গ। এমন উইকেট নিজেদের প্রমাণ করার বড় সুযোগ। এই টেস্টের দিকে তাকিয়ে আছি আমি।

২০০১ সালে ঘরের মাঠেই টেস্ট থেকে অবসরে গিয়েছিলেন লোকাল হিরো কোর্টনি ওয়ালস। এ মাঠেই রয়েছে এই কিংবদন্তি বোলারের অনেক স্মৃতি। বাংলাদেশ দল ক্রিকেটের জীবন্ত কিংবদন্তির কাছ থেকে নিশ্চয় অনেক কিছু জেনেছেন এতদিনে।

এ নিয়ে টাইগারদের বোলিং কোচ বলেন, ঘরের মাঠে ফিরে আমারও ভালো লাগছে। আমি আশা করছি জ্যামাইকার উইকেটও এন্টিগার মতো হবে। এই ম্যাচটা আমার ছেলেদের জন্য বড় পরীক্ষা। তারা নিজেদের ভালোভাবে প্রমাণ করতে পারবে।

৫৫ বছর বয়সী ওয়ালশ তার টেস্ট ক্যারিয়ারে নিয়েছিলেন ৫১৯ উইকেট। ওয়ানডেতে ২২৭ উইকেট। প্রথম শ্রেণীর ক্যারিয়ারে আছে ১৮০৭ উইকেট।

এমআর/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়