• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ষোলকলা পূর্ণ করলো ইংলিশরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ জুন ২০১৮, ১৩:০৪

অস্ট্রেলিয়ার বিপক্ষে এক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে ষোলকলা পূর্ণ করেছে ইংলিশরা। এর আগে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টিম পেইনের অজি শিবির।

বুধবার এজবাস্টনে একমাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলতে নেমেছিল দু’দল। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল সফরকারী অস্ট্রেলিয়া।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই তাণ্ডব চালায় ইংলিশ দুই ওপেনার জেসন রয় আর জশ বাটলার। ২৬ বলে ৪৪ রান করে রয় বিদায় হলেও অর্ধশত রান পূর্ণ করেন আরেক ওপেনার জশ বাটলার।

তার ব্যাটে পাঁচ ৬ আর ছয় ৪ আসে ৩০ বলে ৬১ রান। ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান এদিন রান তুলতে না পারলেও এলেক্স হেলস খেলেন ২৪ বলে ৪৯ রানের ইনিংস।

শেষদিকে জো রুটের ৩৫ আর জনি বেরিষ্ট্রোর ১৪ রানে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ২২১ রান।

অজিদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন মিচেল সোয়েপসন। ১ উইকেট করে নেন বিল্লি স্টেনলেক আর মার্কুস স্টয়েনস।

ইংলিশদের দেয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে অজিরা তৃতীয় ওভারেই উইকেট হারায় আর্চি শর্টের। শর্ট ১৬ রানে ক্যাচ আউট হলেও আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ খেলেন ৪১ বলে ৮৪ রানের ইনিংস।

ফিঞ্চের বিদায়ের পর আর কেউই দাড়াতে পারেনি ইংলিশ বোলারদের সামনে। অজিদের দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান আসে অ্যাস্টন এগারের ব্যাটে।

২২১ রান তাড়ায় ১৯.৪ ওভার ব্যাটিং করে ১৯৩ রান তুলে অস্ট্রেলিয়া। ২৮ রানের জয় পায় স্বাগতিক ইংল্যান্ড।

ইংলিশদের হয়ে ক্রিস জর্ডান ও আদিল রশিদ নেন ৩ উইকেট করে। ২ উইকেট নেন লিয়াম প্লাঙ্কেট আর ১ উইকেট করে নেন ডেভিড উইলি আর মঈন আলী।

ম্যাচ সেরার পুরস্কার উঠে আদিল রশিদের হাতে।

এমআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
X
Fresh