• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হোয়াইট ওয়াশের পর তিনজন গেলেন ক্যাসিনোতে

স্পোর্টস ডেস্ক

  ২৪ অক্টোবর ২০১৭, ১৮:০৭

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের পর এবং ওয়ানডেতেও হোয়াইট ওয়াশ। প্রেস ব্রিফিংয়ে তৃতীয় ও শেষ ওয়ানডে থেকে শিক্ষা নেয়ার বিষয়টি উল্লেখ করে দলপতি মাশরাফি বিন মুর্তজা বলেন, বাংলাদেশ ক্রিকেটারদের জন্য এটা বিপদ সংকেত।

সিনিয়র ক্রিকেটার ও সফলতম এ অধিনায়কের এই সতর্কবার্তা দেয়ার প্রায় তিন ঘণ্টা পরই দলের তিন ক্রিকেটার নাসির হোসেন, তাসকিন আহমেদ ও শফিউল ইসলাম ঘটালেন এক কাণ্ড।

টেস্ট ও ওয়ানডে সিরিজের ব্যর্থতার পর এবারের লক্ষ্য দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। যার প্রথমটি হবে ২৬ অক্টোবর ম্যাঙ্গায়ুং ওভালে। দ্বিতীয় ও শেষটি হবে ২৯ অক্টোবর। সোমবার ব্লুমফন্টেইনে উড়ে যাবার কথা। তাই রোববার দলের সবার জন্যই শুধু একটিই নির্দেশনা ছিল, যে যেখানেই থাকুক রাত ১০টার মধ্যে হোটেলে ফিরে আসতে হবে।

কিন্তু নাসির, তাসকিন শফিউল রাত ১১টা পর্যন্তও হোটেলে ফিরে যাননি সেদিন। দলের প্রধান নির্বাচক ও এ সিরিজের ম্যানেজারের দায়িত্বে থাকা মিনহাজুল আবেদিন নান্নু এমনটাই রিপোর্ট পেয়েছেন সোমবার সকালে।

সূত্র জানায়, রোববার শেষ ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে ২০০ রানে বিশাল ব্যবধানে হারের কয়েক ঘণ্টা পর ইস্ট লন্ডনের একটি ক্যাসিনোতে দেখা যায় ওই তিন ক্রিকেটারকে।

এ বিষয়ে নান্নু বলেন, ‘আমি ওদের জিজ্ঞেস করে জানলাম, ওরা রাতের খাবার খেতে গিয়েছিল। সেখানে যদি ক্যাসিনো থাকে, ওখানে তো যেতেই পারে। তবে আমাকে ওরা বলেছে, জুয়া খেলার মতো কিছু করেনি। আর সেখানে দক্ষিণ আফ্রিকার ডি ভিলিয়ার্স, রাবাদারা ছিল। তাদের সঙ্গেও আড্ডা দিয়েছে তাই দেরি হয়েছে।’

এ ব্যাপারে অবশ্যই আরো তদন্ত হবে জানিয়ে নান্নু বলেন, ‘আমি এয়ারপোর্টে ওদের মৌখিকভাবে জিজ্ঞেস করেছি। ব্লুমফন্টেইনে গিয়ে যখন টিম মিটিং হবে, সেখানে এসব নিয়ে তিনজনকে বিস্তারিত জিজ্ঞেস করা হবে।’

দক্ষিণ আফ্রিকা সফরে প্রস্তুতি ম্যাচসহ দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলেছেন তাসকিন। দুই টেস্টের তিন ইনিংসে মাত্র একটি উইকেট পান তিনি। আর ওয়ানডে ম্যাচগুলোতে তার বোলিং ইকোনোমি ছিল যথাক্রমে ৭.৬২, ৭.৭৮ আর ৯.৪২। এতো রান খরচ করিয়ে মাত্র একটি উইকেট তুলতে পেরেছেন তিনি।

অন্যদিকে প্রথম দুই ওয়ানডে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন সেকশনেই ব্যর্থ হয়েছেন নাসির। প্রথম দুই ম্যাচে রান করেছেন ১১ ও ৩ রান। ম্যাচ দুটিতে ১৩ ওভার বল করে রান দিয়েছেন ৭৮। বিনিময়ে একটি উইকেটও তুলতে পারেননি তিনি।

আর টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দুই ইনিংসে দুই উইকেট পান শফিউল। পরে দেশে ফিরে আসলেও মুস্তাফিজুর রহমানের ইনজুরির কারণে ফের দলে ডাক পান তিনি।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন
‘নাসিরকে হত্যা করতে চেয়েছিলেন পরীমণি’
ফেঁসে যাচ্ছেন পরীমণি, হত্যাচেষ্টার অভিযোগের সত্যতা পেয়েছে পিবিআই
১২৫ বছর পুর্তিতে গাইবেন নাসির- কাজী শুভ- নিশি শ্রাবনী
X
Fresh