• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মাথায় আঘাত পেয়ে লুটিয়ে পড়লেন মুশফিক

স্পোর্টস ডেস্ক

  ০৮ অক্টোবর ২০১৭, ১৫:৪৩

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে মাথায় গুরুতর আঘাত পেয়েছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম।

ইনিংসের ১৩তম ওভারটি করছিলেন দুয়ানে ওলিভিয়ের। দ্বিতীয় বলটি মুশফিকের হেলমেটে লাগার পর মাটিতে শুয়ে পড়েন তিনি। কিছুক্ষণের জন্য খেলা বন্ধ হয়ে যায়। মাঠে ফিজিও চলে আসেন। দ্বাদশ ক্রিকেটার হিসেবে স্কোয়াডে থাকা মেহেদি হাসান মিরাজ মুশফিকের জন্য মাঠে নতুন হেলমেট নিয়ে আসেন।

চলতি বছর নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলার সময় পেসার টিম সাইদির বাউন্সে মাথায় আঘাত পান মুশফিক। সেসময় স্ট্রেচার দিয়ে মাঠ ছাড়তে জয় তাকে।

তবে সুসংবাদ হচ্ছে এখনো ব্যাট করছেন তিনি। ১২ বলে ১৯ রান করে অপরাজিত আছেন মুশফিক। দলের স্কোর ১৫ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়ে ৬৩ রান।

৫৩ বলে ৩২ রান করা ওপেনার ইমরুল কায়েস ফেরেন ওলিভিয়েরের বলে। উইকেট কিপার ডি ককের হাতে ধরা পড়েন তিনি।

এর আগে ১০ উইকেট হাতে নিয়ে ব্যাট করতে নামে বাংলাদেশ দল। দিনের শুরুতেই কাগিসো রাবাদার বলে ফিরে যান সৌম্য সরকার। ৮ বলে ৩ রান করেন তিনি। ১৩ বলে ১১ রান করে রাবাদার দ্বিতীয় শিকার হন মুমিনুল হক।

প্রথম ইনিংসে স্বাগতিকদের করা চার উইকেটে ৫৭৩ রানের বিশাল সংগ্রহের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৬৫ রানে দলের টপঅর্ডারের ছয় ব্যাটসম্যান আউট হয়ে যান।

পরে লিটন দাস একাই ক্রিজে লড়াই করে যান। কিন্তু ব্যক্তিগত ৭০ রান করা লিটন দাস দলীয় ১৪৩ রানের মাথায় আউট হওয়ার পর আর কেউ উইকেটে টিকে থাকতে পারেননি।

ইনিংসের ৪২.৫ ওভারে ১৪৭ রানে অলআউট হয় মুশফিকবাহিনী। যথারীতি ফলোঅনের লজ্জায় পড়ে টাইগাররা।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফলোঅনে ব্যাট করতে পাঠায় বাংলাদেশকে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ৫৭৩/৪ (ডি)

বাংলাদেশ: ১৪৭

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিব-মুশফিক-শান্তরা কে কোথায় ঈদ করছেন
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
ঈদের আগেই মুশফিক-সাদিয়ার ধামাকা
যেসব আমল দিয়ে লাইলাতুল কদর পালনের পরামর্শ মুশফিকের
X
Fresh