• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন মাশরাফি-সাকিবরা

স্পোর্টস ডেস্ক

  ০৭ অক্টোবর ২০১৭, ০৮:৫৫

তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন মাশরাফি-সাকিবরা।

শনিবার সকাল সোয়া ১০টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্লুমফন্টেইনের বিমান ধরছেন তারা। ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি মুর্তজা, টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান, অলরাউন্ডার নাসির হোসেন ও নবাগত মোহাম্মদ সাইফউদ্দিন জাতীয় দলের ক্যাম্পে যোগ দিচ্ছেন।

আর টেস্ট সিরিজ শেষে ব্লুমফন্টেইন থেকে দেশে ফিরে আসবেন শফিউল ইসলাম, শুভাশিস রায় ও তাইজুল ইসলাম। তবে ওয়ানডে দলে হঠাৎ করে ডাক পাওয়ায় থেকে যাচ্ছেন মুমিনুল হক। দলে শুরুতে তাকে না রাখা হলেও তামিম ইকবালের চোট নিয়ে শঙ্কা থাকায় একজন বাড়িয়ে ১৬ সদস্যের দল ঘোষণা করে বিসিবি।

১২ অক্টোবর ব্লুমফন্টেইনে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে সীমিত ওভারের ক্রিকেটের যাত্রা। ১৫ অক্টোবর কিম্বার্লিতে হবে প্রথম ওয়ানডে। দ্বিতীয় ওয়ানডে হবে পার্লে ১৮ অক্টোবর। ২২ অক্টোবর ইস্ট লন্ডনে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

২৩ অক্টোবর সিরিজ শেষ করে ঢাকায় ফিরবেন ম্যাশ। তিনদিন পর থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজে দলের হাল ধরবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আর প্রথম টি-টোয়েন্টি হবে ব্লুমফন্টেইনে ২৬ অক্টোবর। ২৯ অক্টোবর পচেফস্ট্রুমে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে টাইগারদের মিশন।

বিসিবি সূত্র জানায়, ওয়ানডে দলের চার ক্রিকেটারদের ঢাকা ছাড়ার কথা ছিল ৯ অক্টোবর। পরের দিন পৌঁছার পর কন্ডিশন বোঝার আগেই ১২ তারিখ ম্যাচ খেলতে নেমে যাওয়া কঠিন হওয়ায় দুদিন আগেই যাত্রা করছেন তারা।

বাংলাদেশ ওয়ানডে দল:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, ইমরুল কায়েস, নাসির হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
X
Fresh