• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

আবারও ব্যর্থ টপ অর্ডার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০১

গতকাল বৃহস্পতিবার আবুধাবিতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষ করেই বাস ধরতে হয়েছে দুবাইয়ের। প্রায় দেড়’শ কিলোমিটারের লম্বা রাস্তার ধকল কাটিয়ে আজ আবারও নামতে হয়েছে খেলতে। এই চাপ সামলাতেই কি টপ অর্ডারের চার ব্যাটসম্যান নেই? কিন্তু বাংলাদেশ অধিনায়কতো গতকালই বলেছিলেন, নতুন পরিকল্পনায় নতুনভাবে ম্যাচ শুরুর কথা।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। চোটে পড়ে ছিটকে যাওয়ায় হার্দিক পান্ডিয়ার জায়গায় দলে জায়গা হয়েছে রবীন্দ্র জাদেজার। এই জাদেজা একাই নিয়েছেন টপ অর্ডারের ৫ উইকেটের তিনটি। বাকি দুই উইকেট নিয়েছেন পেসার ভূবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ।

দুই ওপেনার লিটন দাস আর নাজমুল হোসেন শান্ত ফিরেছেন সমান ৭ রান করে। ওয়ানডাউনে ব্যাট করতে এসে ভালোই খেলছিলেন সাকিব। জাদেজার ওভারের টানা দুই চার হাঁকিয়ে আবারও সেই একই জায়গায় মারতে গিয়ে ক্যাচ তুলে দেন শিখর ধাওয়ানের হাতে।

এরপর মুশফিক আর মোহাম্মদ মিঠুন মিলে খানিক স্বস্তি ফেরানোর চেষ্টা করলেও বেশিদূর আগাতে দেননি জাদেজা। ৯ রানের মাথায় লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নিতে হয় মিঠুনকে। এরপর একই পথে হাঁটেন মুশফিকও। জাদেজার বলে রিভার্স সুইপ করতে গিয়ে ক্যাচ দেন চাহালের হাতে। ৪৫ বলে ২১ রান করে ফেরেন প্যাভিলিয়নে।