• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ওপেনিংয়ে যে সুযোগ পাবে সে শতভাগ দিবে: তামিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৯

আজ তো তার ফেরার কথা তো ছিল না, ফেরার কথা ছিল গোটা দল নিয়ে টুর্নামেন্ট শেষে। কিন্তু কি দুর্ভাগ্য তামিমের, ফিরতে হলো চোট নিয়ে। গোমরা মুখ নিয়ে আজ বিকালে একাই দেশে ফিরতে হয়েছে তাকে।

এশিয়া কাপের ১৪তম আসরে ভালো কিছু করার তাগিদ নিয়েই টাইগাররা পাড়ি জমিয়েছে আরব আমিরাতে। তামিমও গত একমাস ধরে নিচ্ছিল বাড়তি প্রস্তুতি। এবার অন্তত হতাশ যেন হতে না হয় শেষ তিন এশিয়া কাপে দুইবারের রানার-আপদের।

পুরনো চোট আর ভিসা জটিলতা নিয়ে সবার পরে দেশ ছাড়তে হয়েছিল তামিমকে। যাওয়ার দু'দিনের মাথায় ১৫ সেপ্টেম্বর নামতে হয়েছিল আসরের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে।

কিন্তু ম্যাচের দ্বিতীয় ওভারেই বাঁহাতের কব্জিতে ব্যথা পেয়ে ছাড়তে হয় মাঠ। যেতে হয় হাসপাতালে। সেখান থেকে বলে দেয়া হয়, আর মাঠে নামতে পারবেন না তামিম। বিশ্রামে যেতে হচ্ছে চার সপ্তাহের জন্য।

কিন্তু তামিম যা করে দেখালেন সেটি আজীবন মনে রাখবে দেশ আর দেশের ক্রিকেট। ৯ উইকেট পড়ে যাওয়ার পর উইকেটে থাকা মুশফিককে সঙ্গ দিতে মাঠে নেমে অবাক করে দেন গোটা ক্রিকেট বিশ্বকে। মোকাবেলা করেন একটি বল। সেই বল মোকাবেলা করেন এক হাতে ব্যাট ধরে।

আজ দেশে ফিরে বিমানবন্দরে গণমাধ্যম কর্মীদের শোনালেন সেই সাহসিকতার গল্প।

তামিম বললেন, ওই মুহূর্তে কী হবে সেটা ভাবিনি, ভাববার সময়ও ছিল না। তবে আমি হতাশ টুর্নামেন্টে না থাকতে পেরে। এভাবে দেশে ফিরতে হবে ভাবিনি।

তবে দেশসেরা ওপেনার আশা করেন, তার পরিবর্তে দলে যে সুযোগ পাবে সে শতভাগ দিবে দলকে।

আগামী ২০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন হবার লড়াইয়ে নামবে বাংলাদেশ।

আরও পড়ুন :

এমআর/

মন্তব্য করুন

daraz
  • এশিয়া কাপ ২০১৮ এর পাঠক প্রিয়
X
Fresh