• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

সাকিবের প্ল্যান ম্যাচ বাই ম্যাচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ সেপ্টেম্বর ২০১৮, ২০:১০ | আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৪
ওয়েস্ট ইন্ডিজ সফরের পর দেশে ফিরে চলে গিয়েছিলেন পবিত্র হজ পালনে। এরপর হজ পালন শেষ দেশে ফিরে রওয়ানা করেন যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে। লম্বা ছুটিতে থাকা হয়নি এশিয়া কাপের অনুশীলনে।

দলের সাথে একেবারে দুবাইতে যোগ দিয়েছেন ওয়ানডে দলের সহ-অধিনায়ক। দলের সঙ্গে প্রাথমিক অনুশীলনে না থাকায় কম কথা উঠেনি এই বিশ্বসেরা অল-রাউন্ডারকে নিয়ে।

সাকিব আল হাসানের অবশ্য এই টুর্নামেন্ট খেলারই কথা ছিল না আঙ্গুলের অস্ত্রোপচারের জন্য। অবশেষে খেলছেন এশিয়া কাপ। এর পেছনে অবশ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনেরও অবদান আছে বলা যায়।

সাকিবকে নিয়ে সব শঙ্কা শেষ। তিনি খেলবেন এশিয়া কাপের প্রথম ম্যাচ থেকেই।

দুবাইতে দলের সঙ্গে যোগ দিয়ে শুরু করে দিয়েছেন অনুশীলনও। এশিয়া কাপের উদ্দেশে দেশ ছাড়ার আগে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তো বলেই গেলেন, সাকিব মাঠে নামলে তার সর্বোচ্চটা দিবে, এ নিয়ে কোনও সন্দেহ নাই।

অনুশীলন শেষে গতকাল সোমবার সাকিব কথা বলেন গণমাধ্যমের সঙ্গেও। সাকিবের লক্ষ্য ম্যাচ বাই ম্যাচ ধরে এগিয়ে যাওয়া।

‘লক্ষ্য এশিয়া কাপের শিরোপা কিন্তু ততদুর যেতে হলে ম্যাচ বাই ম্যাচ ধরে এগোতে হবে আমাদের। আমরা সেভাবেই পরিকল্পনা করছি। আপাতত লক্ষ্য শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে জয়।’

গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচ রয়েছে আফগানিস্তানের সঙ্গে। এইতো ক’দিন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-০ তে হোয়াইটওয়াশ হয়ে ফিরতে হয়েছিল দেশে। যদিও এখানে সাকিব নির্ভার ওয়ানডে ম্যাচ বলে।

তবে সাকিবের অনুরোধ প্রবাসীরা যেন দলকে সমর্থন দিতে মাঠে যায়। এ নিয়ে সাকিব বলেন, এখানে অনেক বাংলাদেশিরা থাকেন। আশা করব সবাই যেন মাঠে এসে আমাদের সমর্থন দেয়।

আগামী ১৫ সেপ্টেম্বর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

এমআর/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়