• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দিল্লি থেকে সরতে পারে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ

আরটিভি অনলাইন ডেস্ক

  ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:৫৯

দূষিত বাতাসের কারণে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবলে নয়াদিল্লির ম্যাচগুলো অন্য কোথাও সরিয়ে নিতে পারে আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা)। জানালেন টুর্নামেন্ট ডিরেক্টর জাভিয়ার চেপি।

সেখানকার বাতাস দূষণের মাত্রা বিশ্বের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে যাওয়ায় এমন সিদ্ধান্ত নিতে হতে পারে বলে জানান তিনি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

চেপি বলেন, আসছে অক্টোবরে টুর্নামেন্টি হবার সময় ভারতের অন্যতম বড় উৎসব দিওয়ালিও হবে সেসময়। তাই দিওয়ালি উৎসবের পর ভারতের রাজধানীর বাতাস দূষণ হতে পারে সর্বোচ্চ পর্যায়ে।

ফিফার এই কর্মকর্তা আরো বলেন, এখনো ম্যাচের সূচি চূড়ান্ত করা হয়নি। সূচি চূড়ান্ত না হবার অন্যতম কারণ হচ্ছে বায়ু দূষণ। একদিনে এই দূষণ কমানো যাবে না। এ জন্যই সেখান থেকে ম্যাচ সরানো দরকার।

অনুর্ধ-১৭ বিশ্বকাপ আয়োজক হিসেবে ফিফা ২০১৩ সালে ভারতের নাম ঘোষণা করে। টুর্নামেন্টের ম্যাচগুলো নয়াদিল্লিসহ দেশটির ছয়টি শহরে হবে। গেলো বছর দিওয়ালির পর দেখা গেছে দিল্লিতে পরিবেশ দূষণের মাত্রা রেকর্ড পর্যায়ে পৌঁছে ।

এ সময় ১০ হাজারেরও বেশি আতশবাজি পোড়ানো হয়। এর সঙ্গে যুক্ত হয় শস্য পোড়ানোর বিষয়টিও। আশপাশের কৃষি অধ্যুষিত এলাকায় বছরের ওই সময়টিতে এটি করা হয়।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh